১৬ অক্টোবর ২০২৪, ১১:৪০

হাইকোর্ট ঘেরাও কর্মসূচিতে রাজু ভাস্কর্যে জড়ো হতে বললেন হাসনাত-সারজিস

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী লে. কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান এবং ড. আব্দুর রাজ্জাকের রিমান্ড আবেদন শুনানির সময় গতকাল আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগপন্থি আইনজীবীরা।

আদালত প্রাঙ্গণে আইনজীবীদের বিক্ষোভের পর গতকাল মঙ্গলবার রাতেই হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম দুই সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।

বুধবার (১৬ অক্টোবর) সেই কর্মসূচি বাস্তবায়নে বেলা ১১টায় রাজু ভাস্কর্যে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছেন দুই সমন্বয়ক। তারা নিজেদের ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘ছাত্র-জনতা রাস্তায় ইনসাফ কায়েমের জন্য রক্ত দিবে আর আপনারা আদালতে বিচারকের আসনে বসে জুলুম কায়েম করবেন? তিনি আরও বলেন, সকাল ১১টায় রাজু ভাস্কর্যে জড়ো হয়ে সেখান থেকে একসাথে হাইকোর্ট অভিমুখে যাত্রা ৷ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে।’

এদিকে সারজিস আলম বলেছেন, ‘যখই শকুনরা স্বাধীনতা খামচে ধরার স্পর্ধা দেখাবে তখনই রাজপথ হবে আমদের ঠিকানা। চলে আসুন রাজু ভাস্কর্যের পাদদেশে। গন্তব্য- হাইকোর্ট।