১৫ অক্টোবর ২০২৪, ১৪:১৩

ঘানার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও ঘানার অনাবাসিক হাইকমিশনার ওয়াকু আছোমাহ চেরেমেহ  © সংগৃহীত

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, ঘানার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। ভবিষ্যতে দুই দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সম্পর্ক আরও বিস্তৃত হবে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বঙ্গভবনে বিদায়ী সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ঘানার অনাবাসিক হাইকমিশনার ওয়াকু আছোমাহ চেরেমেহ। এ সময় রাষ্ট্রপতি এ কথা বলেন। সাক্ষাৎকালে সফলভাবে দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রপতি ঘানার বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ ও ঘানার অনেক সম্ভাবনাময় খাত রয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এসব খাতে দুই দেশ একযোগে কাজ করতে পারে এবং দুই দেশই লাভবান হতে পারে।

মো. সাহাবুদ্দিন এসব সম্ভাবনাকে কাজে লাগাতে দুই দেশের মধ্যে সরকারি-বেসরকারি পর্যায়ে সফর বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন।

আরও পড়ুন: তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগপত্র গ্রহণ করলেন রাষ্ট্রপতি

ঘানার বিদায়ী হাইকমিশনার দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতিকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ ও ঘানা একে অপরকে সমর্থন ও সহযোগিতা করে থাকে। তার দেশ বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে কাজ করে যাবে।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব নাসিমুল গনি, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী এবং রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।