১৫ অক্টোবর ২০২৪, ১৩:০৮

খুললো আমার দেশ পত্রিকার ছাপাখানা

আমার দেশ পত্রিকার বন্ধ ছাপাখানা দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে খুললো  © সংগৃহীত

আমার দেশ পত্রিকার বন্ধ ছাপাখানা দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে খুললো। আমার দেশ পত্রিকার ছাপাখানায় এসে কর্মীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমান। তারপর ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ছাপাখানার তালা ভাঙা হয়। এ বছরের মধ্যেই আমার দেশ পত্রিকা চালু হবে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) তেজগাঁওয়ে আমার দেশ পত্রিকার বন্ধ থাকা ছাপাখানা খোলা শেষে তিনি এসব কথা বলেন। ওই অফিস খুলে দেওয়ার পর বন্ধের দিনের পত্রিকা দেখে আবেগাপ্লুত হন পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

তিনি বলেছেন, আজ থেকে ১১ বছর আগে ফ্যাসিস্ট হাসিনা সরকার আমার দেশ পত্রিকার প্রত্যেকটা মেশিন খুলে নিয়ে গিয়েছিল। আমি জানি না এই প্রেস আমি কীভাবে চালু করব, কীভাবে টাকা আসবে। তবে চেষ্টা করব এ বছরের মধ্যেই পত্রিকাটি চালু করার।

মাহমুদুর রহমান বলেন, আমার দেশ পত্রিকা চালু করতে সরকারের সহযোগিতা একান্ত কাম্য। কারণ বাংলাদেশ সরকারের কাছ থেকে কিন্তু আমি এটা সম্পূর্ণ বিধ্বস্ত অবস্থায় গ্রহণ করেছি। এটা তাদের নৈতিক ও আইনগত দায়িত্ব। আমার দেশ পত্রিকার ছাপাখানার বর্তমান অবস্থা দেখলেই বোঝা যায় বিগত সরকারের মিডিয়ার প্রতি কতটা ক্ষোভ ছিল। এখন একটাই চাওয়া, দেশে যেন আর কোনো দানব হাসিনার মতো কেউ না আসে।