১৫ অক্টোবর ২০২৪, ০৯:৪০

অ্যাপ দিয়ে ঘরে বসেই রিচার্জ করা যাবে এমআরটি পাস

ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) পাস কার্ড  © টিডিসি

ঢাকা মেট্রোরেলের ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) পাস কার্ডে রিচার্জ প্রক্রিয়া সহজ করার জন্য একটি মোবাইল অ্যাপ তৈরি করা হচ্ছে। অ্যাপটি দিয়ে যাত্রীরা ঘরে বসেই সহজে রিচার্জ করতে পারবেন তাদের কার্ড।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর উত্তরায় মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেন, ঘরে বসেই যাতে এমআরটি কার্ড রিচার্জ (টপআপ) করা যায়, সে জন্য অ্যাপ তৈরি হচ্ছে। খুব দ্রুতই চুক্তি হবে, বিষয়টি চূড়ান্ত পর্যায়ে আছে। আশা করি খুব শিগগিরই ভালো সংবাদ দিতে পারব।

আরও পড়ুন: আজ চালু হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, মঙ্গলবার (১৫ অক্টোবর) পুনরায় চালু হতে যাচ্ছে বন্ধ থাকা মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন। উপদেষ্টা মোহাম্মদ ফাওজুল কবির খান এটি উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই স্টেশনে মেরামতে কত খরচ নিয়ে বিস্তারিত জানাবেন।

প্রসঙ্গত, আগামী শুক্রবার থেকে মেট্রোরেলের দুই ট্রেনের মধ্যবর্তী সময় ১২ মিনিটের জায়গায় ১০ মিনিট করা হবে। এতে ৬০ টির পরিবর্তে ৭২টি ট্রেন চলাচল করবে।