১৩ অক্টোবর ২০২৪, ১৮:০৮

এক কোটি ৭১ লাখ টাকা সহায়তা দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

  © সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে আহত ৩০ জনকে আর্থিক অনুদান দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন। এ সময় প্রত্যেককে এক লক্ষ টাকার চেক তুলে দেন উপদেষ্টা নাহিদ ইসলাম,আসিফ মাহমুদ সজীব ভূইয়া ও জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক স্নিগ্ধ। রবিবার (১৩ অক্টোবর) দুপুর পৌনে তিনটার দিকে বার্ন ইউনিটের ছয় তলায় ৬১৭ নাম্বার রুমে এই চেক হস্তান্তর করেন তারা।

এ সময় উপস্থিত সাংবাদিকদের উপদেষ্টা নাহিদ ইসলাম জানান, যারা আহত আছেন তারা সবাই বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছেন। ঢাকা মেডিকেলে আসার আগে অনেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা সেবা নিয়ে আসছেন সেইখানে তাদের টাকা পয়সা খরচ হয়েছে। খরচের ওই ডকুমেন্ট আমরা তাদেরকে রাখতে বলেছি এবং আমরা এই ডকুমেন্টগুলো নিচ্ছি। আমরা যেহেতু সরকার থেকে ঘোষণা করেছি যারা সরকারী বেসরকারি হাসপাতালে চিকিৎসা সে নিয়েছে আমরা তাদের বিল পরিশোধ করে দিব। যেহেতু হাসপাতালে তারা দুই মাসের অধিক সময় ধরে আছে তারা মানসিকভাবে ভেঙে পড়েছে ট্রমাটাইজড তাদের ভবিষ্যৎ আছে তারা সামনে কিভাবে তাদের একটু দুশ্চিন্তা তৈরি হয়েছে। আপনাদের সকল দায়িত্ব থেকে নেওয়া হবে এবং সব সময় তাদের সাথে যোগাযোগ থাকবে। 

জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক স্নিগ্ধ সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি ফাউন্ডেশন করেছিলাম সেখানে আমাদের ঘোষণা ছিল শহীদদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে সর্বোচ্চ ১ লাখ টাকা করে দেওয়া হবে। এছাড়া তাদেরকে আরো আর্থিক অনুদান দেওয়া হবে। এছাড়া জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ৩৩ জনকে ৩৩ লক্ষ টাকার চেক এবং পঙ্গু হাসপাতালে ৫৯ জনকে ৫৯ লক্ষ টাকা তাদের কাছে বিকাশের মাধ্যমে চলে যাবে। এখন পর্যন্ত আমরা সর্বমোট এককোটি একাত্তর লক্ষ ৪২ হাজার ৫০ টাকা দিয়েছি।’