১৩ অক্টোবর ২০২৪, ১২:৪৩

সেনা-র‌্যাবের পোশাক পরে ডাকাতি, ৬ জন গ্রেপ্তার

সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি  © সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৩ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত শুক্রবার (১১ অক্টোবর) গভীর রাতে একটি সংঘবদ্ধ ডাকাত দল এক বাসায় ঢুকে ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে তাদের গ্রেপ্তারে পুলিশ ও র‌্যাব মাঠে নামে।

পুলিশ জানিয়েছে, মোহাম্মদপুর বাঁশবাড়ির ৭২০/১ নম্বর বাড়ির তিনতলায় ব্যবসায়ী আবু বকর বসবাস করেন। শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ১৫ থেকে ১৬ জন বাসার প্রধান ফটকে আসেন। সাদা পোশাকেও কয়েকজন ছিলেন। বাহিনীর পোশাক পরা লোকজন দেখে দারোয়ান দরজা খুলে দেন। তারা সরাসরি আবু বকরের ফ্ল্যাটে গিয়ে দরজায় টোকা দেন।

বাড়ির মালিক আবু বকর জানান, তারা প্রথমে জানতে চায় বৈধ অস্ত্র থানায় জমা দিইনি কেন? অস্ত্র থানায় জমা দেওয়া হয়েছে জানালেও তারা বাসায় ঢুকে খোঁজাখুঁজি শুরু করে। আলমারিগুলো খুলে তছনছ করে।

আরও পড়ুন: রাজধানীতে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

তিনি আরও বলেন, ফ্ল্যাটের এক পাশে আমার অফিস। সেখানে সিন্দুক ও আলমারি খুলে টাকা লুট করে ডাকাত দল। তারা ৭৫ লাখ ৫০ হাজার টাকা এবং প্রায় ৭০ ভরি স্বর্ণালংকার নিয়ে ভোর সোয়া ৪টার দিকে বের হয়ে যায়।

বাড়ির দারোয়ানের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, সেনাবাহিনীর পোশাক পরা যে কয়জন এসেছিল, তাদের দেখে বোঝার উপায় ছিল না যে তারা সেনা সদস্য নয়। হেলমেটও পরা ছিল। তারা দুটি মাইক্রোবাস ও দুটি প্রাইভেট কার নিয়ে এসেছিল। ডাকাত দলের হাতে একটি অস্ত্র ছিল। অস্ত্রটি থানা-ফাঁড়ি থেকে লুট হওয়া বলে ধারণা পুলিশের।