১২ অক্টোবর ২০২৪, ১৫:৪২

আবু সাঈদের বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকরা অবহেলিত থাকবে না: নাহিদ ইসলাম

নাহিদ ইসলাম  © টিডিসি

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, আবু সাঈদ যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং যে বিশ্ববিদ্যালয় গণ-অভ্যুত্থানের লড়াই শুরু করেছে, সে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক অবহেলিত থাকবে না। তাদের সর্বাত্মক অগ্রাধিকার দেওয়া হবে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চে তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, রংপুর বারবারই অবহেলিত ছিল। এখানে কম বাজেট দেওয়া হয় এবং তার দ্বিগুণ-তিন গুণ বাজেট দেওয়া হয় গোপালগঞ্জে। এই বৈষম্যের বিরুদ্ধে আমাদের লড়াই ছিল। প্রধান উপদেষ্টা যে প্রতিশ্রুতি দিয়েছেন আমরা সে অনুযায়ী কাজ করছি। রংপুরের প্রতি যে অবহেলা বৈষম্য সেটি আমরা অবশ্যই দূর করব এবং রংপুরকে বাংলাদেশের উন্নত জেলা ও বিভাগ হিসেবে গড়ে তোলা হবে।’

নাহিদ ইসলাম বলেন, অন্তর্বর্তী সরকার নতজানু পররাষ্ট্রনীতিতে বিশ্বাস করে না। ন্যায্যতা ও সমতার ভিত্তিতে অন্যান্য দেশগুলোর সঙ্গে সম্পর্ক স্থাপন করা হবে। 

অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা বলেন, ‘এ সরকারের বয়স মাত্র দুই মাস। আমাদের একটু সময় দিতে হবে। দেশে আইনশৃঙ্খলা সংস্কারসহ বেশ কিছু ইস্যু আছে। আহত ব্যক্তিদের চিকিৎসায় কাজ করছি, ধীরে ধীরে সব বিষয়ে কাজ শুরু করা হবে।’

আর পড়ুন: রাজনৈতিক দল গঠনের ব্যাপারে যা বললেন উপদেষ্টা নাহিদ ইসলাম

তিনি বলেন, ‘পরাজিত পতিত ফ্যাসিবাদ রাজপথ থেকে পরাজিত হয়ে এখন অনলাইনে শক্তি প্রদর্শন করছে। ফেসবুকে প্রচুর গুজব রটানো হচ্ছে, ফেক আইডি খুলে বিভিন্ন মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে। আমরা যেন মিথ্যা তথ্য ও গুজবে বিশ্বাস না করি।’

ভারতের মিডিয়ায় বাংলাদেশ ইস্যুতে অপপ্রচার নিয়ে নাহিদ বলেন, ভারত চায় যে বাংলাদেশে উগ্রবাদ চলছে সেটা দেখাতে। তাদের দেশে যে উগ্রবাদ আছে সেটি পুষ্ট হয় মূলত সে ধরনের অপপ্রচার সব সময় ছিল।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন তিনি। এরপর বিকেলে ছাত্র সমন্বয়কদের সঙ্গে আলোচনা সভা শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন।