১২ অক্টোবর ২০২৪, ১৪:১৭

মহানবীকে নিয়ে কটূক্তি, দুই ছাত্রলীগ কর্মী আটক

পিরোজপুরের নাজিরপুর উপজেলা

পিরোজপুরের নাজিরপুরে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অপপ্রচারের অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর) রাতে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য নিশ্চিত করেছে পিরোজপুর জেলা পুলিশ।

আটকরা হলেন- নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের বুইচাকাঠী গ্রামের আবুল কালাম মোল্লার ছেলে রাকিবুল হাসান (২৩) এবং উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের নৈলতলা গ্রামের সুনীল কৃষ্ণ মৃধার ছেলে সৈকত মৃধা (২২)।

আটক দুইজন ছাত্রলীগ কর্মী বলে নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আল আমীন শেখ। তিনি বলেন, রাকিবুল ও সৈকত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আউয়াল সমর্থিত ছাত্রলীগের কর্মী।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মুকিত হাসান বলেন, মহানবী (সাঃ)-কে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট ও কমেন্ট করার অভিযোগে তথ্য প্রযুক্তির সহায়তায় সৈকত মৃধাকে ঢাকার নারায়ণগঞ্জ থেকে এবং রাকিবুলকে তার নিজ এলাকা থেকে আটক করা হয়েছে।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহামুদ আল ফরিদ গণমাধ্যমকে বলেন, ফেসবুকে ওই লেখার জের ধরে সৈকত মৃধার এলাকায় জেলার সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের ১২ জন শিবির কর্মী যান। এতে এলাকায় চরম আতঙ্ক সৃষ্টি হয়। পরে সেখানে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।