০৯ অক্টোবর ২০২৪, ১৫:৫৬

ছাত্রদের ওপর হামলার মামলা: সা‌বেক প‌রিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জামিন দিয়েছে আদালত

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান  © সংগৃহীত

আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কারাগারে থাকা সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জামিন পেয়েছেন। বুধবার (৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেমায়েত উদ্দিন শুনানি শেষে তাঁর জামিন মঞ্জুরের আদেশ দেন।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে জামিন শুনানির শুরুর দিকে দুই পক্ষের আইনজীবীদের মাঝে হট্টগোলে বাঁধে। এতে এজলাস ছাড়েন বিচারপতি। পরে দুপুর আড়াইটায় শুনানির আবার শুরু হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবীদের পক্ষ থেকে বলা হয়, নিম্ন আদালত থেকে উচ্চ আদালতে জামিন আবেদন করার অন্তত এক সপ্তাহ পরে জামিন শুনানির তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু আদালত অস্বাভাবিকভাবে একদিন আগে করা আবেদন, জামিন শুনানির জন্য পরের দিন নির্ধারণ করেছেন। যা ইচ্ছাকৃতভাবে করা হয়েছে। আমরা এই শুনানির বিরোধিতা করলে আদালতে উত্তেজনা শুরু হয় এবং আদালত এজলাস ছেড়ে চলে যান।

আরও পড়ুন: সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

অসুস্থতা ও বয়স বিবেচনায় আদালত এম এ মান্নানের জামিন দিয়েছেন, বলে জানান আসামিপক্ষের আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট সুনামগঞ্জে আন্দোলনে হামলার ঘটনায় আহত শিক্ষার্থী জহুর আহমদের ভাই হাফিজ আহমদ বাদী হয়ে ২ সেপ্টেম্বর সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। এ মামলায় এম এ মন্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়। গত ১৯ সেপ্টেম্বর এম এ মান্নানকে গ্রেফতার করে পুলিশ। এ তিন দফা জামিন নামঞ্জুর হওয়ার পর আজ তাকে জামিন দেন আদালত। বর্তমানে তিনি সিলেট কারাগারে থেকে চিকিৎসা নিচ্ছেন।