০৯ অক্টোবর ২০২৪, ১৩:০০

চাকরিতে প্রবেশের বয়স স্থায়ীভাবে ৩৩ বছর করার প্রস্তাব জামায়াতের

'রাষ্ট্র সংস্কার প্রস্তাবনা' অনুষ্ঠানে জামায়াতে ইসলামীর নেতারা  © টিডিসি ফটো

আগামী দুই বছরের জন্য সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব জানিয়েছে দেশের অন্যতম রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বাংলাদেশ। একইসঙ্গে চাকরিতে প্রবেশের বয়স স্থায়ীভাবে ৩৩ বছর করার প্রস্তাব জানিয়েছে দলটি। একইসঙ্গে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের বয়স ৬২ বছর করার প্রস্তাব এসেছে দলটির নেতাদের পক্ষ থেকে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশানে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্র সংস্কারে এ প্রস্তাবনা তুলে ধরে দলটি। 

অনুষ্ঠানে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, বিগত শাসনে বাংলাদেশ জামায়েত ইসলামীর নেতারা সবচেয়ে বেশি নির্যাতিত। ক্রমিক নাম্বার করে এক থেকে এগারো পর্যন্ত শীর্ষ নেতাদের সাজানো আদালতের মাধ্যমে জামায়েত নেতাদের দুনিয়া থেকে বিদায় করা হয়।

আরও পড়ুন : চাকরিতে প্রবেশের বয়স ৩২ হচ্ছে! 

তিনি বলেন, দীর্ঘ সাড়ে পনেরো বছর যে গোষ্ঠী ক্ষমতায় ছিলেন তাদের শাসন বাংলাদেশের মানুষকে অতিষ্ট করে তুলেছে। কেউ এই কুশাসনের হাত থেকে রক্ষা পাননি। প্রতিবাদ যারাই করেছেন, তাদের আয়না ঘরে পাঠানো হয়েছে। সৌভাগ্য তাদেরই যারা ফিরে আসতে পেরেছেন আয়নাঘর থেকে। তবে তারা সংখ্যায় অল্প।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের হাত ধরে ৫ই আগস্ট অপশাসনের কালো অধ্যায়ের সমাপ্তি হয়েছে। পরিবর্তনের এই সময়ে দেশের কাঠামো সংস্কার জরুরী। 

আরও পড়ুন : চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করে এক সপ্তাহের মধ্যে প্রজ্ঞাপন জারির দাবি

এ সময় জামায়েত ইসলামী বাংলাদেশের পক্ষ থেকে রাষ্ট্র সংস্কারের বিভিন্ন প্রস্তাব তুলে ধরা হয়। সমাবেশে জামায়াতের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।