শেখ হাসিনার অবস্থান নিয়ে যা জানাল ভারত

শেখ হাসিনা
শেখ হাসিনা  © সংগৃহীত

বাংলাদেশের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান নিয়ে কথা বলেছেন ভারতের সরকারি কর্মকর্তারা। তারা জানিয়েছেন, শেখ হাসিনা এখনও ভারতেই আছেন। তিনি কোথাও যাননি। 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান নিয়ে আলোচনা তুঙ্গে উঠেছে। নানা ধরনের আলোচনায় কেউ বলছেন হাসিনা ভারত ছেড়ে আরব আমিরাতে গিয়েছেন। এ নিয়ে একটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। 

তবে শেখ হাসিনা বর্তমানে কোথায় অবস্থান করছেন এ নিয়ে কথা বলেছেন ভারতের কর্মকর্তারা। বিবিসি বাংলার প্রতিবেদন মতে, দেশটির উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, শেখ হাসিনা এখনও ভারতেই অবস্থান করছেন। তার মধ্যপ্রাচ্যের কোনো দেশে চলে যাওয়ার খবরকে ‘সম্পূর্ণ ভিত্তিহীন’ বলে উল্লেখ করেছেন তারা।
 
খবরে বলা হয়েছে, শেখ হাসিনার গত ৪৮ ঘণ্টার গতিবিধি নিয়ে ভারতের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একাধিক সূত্রের সঙ্গে কথা হয়েছে। তারা প্রত্যেকে নিশ্চিত করেছেন ‘শেখ হাসিনা এখানে গত সপ্তাহে যেভাবে ছিলেন, এই সপ্তাহেও ঠিক একইভাবেই আছেন।’
 
শেখ হাসিনা দিল্লিতে ঠিক কোথায় অবস্থান করছেন তা ভারত আনুষ্ঠানিকভাবে কখনই জানায়নি। কিন্তু সেই ‘লোকেশন’ যে গত কয়েকদিনের ভেতরে পাল্টায়নি, সে কথাও জানানো হয়েছে।
 
নয়াদিল্লির সাউথ ব্লকে একটি উচ্চপদস্থ এক কর্মকর্তা বলেছেন, ‘যে পরিস্থিতিতেই আসুন না কেন, শেখ হাসিনা এই মুহূর্তে ভারতের সম্মানিত অতিথি। তিনি যদি পরে তৃতীয় কোনো দেশে যানও, সেটা নিয়ে আমাদের লুকানোর কোনো কারণ নেই।’
 
“ফলে শেখ হাসিনা গোপনে সংযুক্ত আরব আমিরাতের মতো কোনো দেশে পাড়ি দিয়েছেন, এমন ‘খবর’কে উপেক্ষা করার পরামর্শ দিচ্ছি আমরা”, বলেন ওই কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ