০৮ অক্টোবর ২০২৪, ০৯:০৩

বরখাস্ত ম্যাজিস্ট্রেট ঊর্মিকে ওপেন চ্যালেঞ্জ সাইয়েদ আবদুল্লাহ’র

সাইয়েদ আবদুল্লাহ ও তাপসী তাবাসসুম ঊর্মি  © ফাইল ছবি

চাকরিবিধি লংঘনের দায়ে বরখাস্ত হওয়া লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে অনলাইন ইন্টারভিউয়ের ওপেন চ্যালেঞ্জ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের সাবেক শিক্ষার্থী ও অনলাইন অ্যাক্টিভিস্ট সাইয়েদ আবদুল্লাহ। নিজের ফেসবুক প্রোফাইলে এক স্ট্যাটাসে এ চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি।

ফেসবুকে সাইয়েদ আবদুল্লাহ লিখেছেন, বরখাস্ত হওয়া ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি তার ফেসবুক পোস্টের ব্যাখ্যায় মিডিয়ার ইন্টারভিউয়ে যেভাবে জবাব দিলেন, তা দেখে মনে হলো অত্যন্ত পরিকল্পিতভাবেই সে কাজটা করেছে। তবে যেসব সাংবাদিকরা ওভারকল তার ইন্টারভিউ নিয়েছেন, তারা আরেকটু খুঁটিয়ে খুঁটিয়ে প্রশ্ন করতেই পারতেন কিন্তু!

আরো পড়ুন: ঊর্মিকে বরখাস্ত করায় পাশে দাঁড়ালেন গোলাম মাওলা রনি

তিনি বলেছেন, তাবাসসুম ঊর্মি, আপনাকে একটা অনলাইন ইন্টারভিউয়ের ওপেন চ্যালেঞ্জ জানাচ্ছি। ওই ইন্টারভিউটা লাইভ স্ট্রিমিং করবো সবার জন্য। কোনও ব্যক্তিগত আক্রমণ করবো না, জাস্ট যুক্তি-পাল্টা যুক্তি চলতে থাকবে। আমি বেশকিছু প্রশ্ন করবো এবং বিভিন্ন প্রেক্ষাপটে আপনার উদ্দেশ্যে কিছু প্রশ্ন ছুঁড়ে দেব। আপনি তো অনেক সাহসী মানুষ, আশা করি যুক্তি-পাল্টা যুক্তির এই হেড টু হেড ইন্টারভিউ ফেইস করতে আপনার কোন আপত্তি থাকবে না।

সাইয়েদ আবদুল্লাহ বলেন, যুক্তি দিয়ে যদি আপনার অবস্থানকে যৌক্তিক প্রমাণ করতে পারেন, তাহলে মেনে নেব যে আপনিই ঠিক, বাকি সবাই ভুল, সবাই অযৌক্তিক। এই চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত আপনি?