০৭ অক্টোবর ২০২৪, ০৯:৫২

সরকারকে সাহায্য করলেও সমালোচনা বন্ধ করবেন না পিনাকী ভট্টাচার্য

অনলাইন অ্যাক্টিভিস্ট, লেখক ও চিকিৎসক পিনাকী ভট্টাচার্য  © ফাইল ছবি

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের শুধু সমালোচনা নয়, যথাসাধ্য সাহায্যও করছেন বলে জানিয়েছেন অনলাইন অ্যাক্টিভিস্ট, লেখক ও চিকিৎসক পিনাকী ভট্টাচার্য। দেশের বন্যার্ত মানুষের পুনর্বাসনে ১০ বিলিয়ন ডলার ফান্ড সংগ্রহের কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। তবে তিনি সরকারের সমালোচনা বন্ধ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে পিনাকী ভট্টাচার্য বলেছেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাথে দুটো কাজ শুরু করেছি। আপনাদের মনে আছে, আমি বলেছিলাম আমরা প্রবাসীরা ১০ বিলিয়ন ডলার তুলে দেবো সরকারকে এক বছরে, বন্যার পুনর্বাসনের জন্য। এ কাজটা সমাজকল্যাণ মন্ত্রণালয় গ্রহণ করেছেন। আমরা কাজ করছিলাম কীভাবে সহজে আমরা টাকাটা নিতে পারি। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পেমেন্ট গেটওয়ে করা হচ্ছে। সেখানেই প্রবাসীরা দান করতে পারবেন। 

তিনি বলেন, আভ্যন্তরীণ কিছু আলাপের অনুমোদনের বিষয় ছিল, সেটাও আলাপ হয়েছে। প্রধান উপদেষ্টার অনুমোদনও শিগগিরই হয়ে যাবে আশা করছি। দ্বিতীয় প্রজেক্ট হচ্ছে, আহতদের চিকিৎসা ও পুনর্বাসন তহবিল। সেটা সরকারি ফাউন্ডেশনের তহবিলেই যাবে। কিন্তু সমাজকল্যাণ মন্ত্রণালয় এটা কো-অর্ডিনেট করবে। এটার তহবিলও সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, সংগ্রহ করবো প্রবাসীদের কাছে থেকে। 

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষকরা পাবেন প্রশিক্ষণ, ব্যয় ৫০০ কোটি টাকা

তহবিল সংগ্রহের জন্য যত জায়গায় পারেন, যাবেন জানিয়ে পিনাকী ভট্টাচার্য বলেন, সামনের সপ্তাহ থেকে সফর শুরু হবে। আপাতত ইউরোপেই এ মাসটা ঘুরবো। আমি শুধু সমালোচনাই করি না, সরকারকে যথাসাধ্য সাহায্য করছি। এ সাহায্য করছি বলে সমালোচনা বন্ধ করব না। আপনাদের কাছে উদাত্ত আহবান জানাই, আমাদের সর্বোচ্চটা দিয়ে আমরা আমাদের সরকারকে সাহায্য করি।