০৫ অক্টোবর ২০২৪, ২২:২১

সাত দফা দাবিতে চট্টগ্রামে ‘জাস্টিস ফর জুলাই’র মানবন্ধন

মানববন্ধনের চিত্র  © টিডিসি ফটো

জুলাই গণঅভ্যুত্থানে ছাত্র জনতার খুনিদের বিচার, শহীদদের স্বীকৃতি ও আহতদের পূনর্বাসনসহ সাত দফা দাবিতে চট্টগ্রামে ‘জাস্টিস ফর জুলাই চট্টগ্রাম’ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) চট্টগ্রামের জামালখান প্রেস ক্লাবের সামনে সংগঠনের মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

এ সময় মানববন্ধনে অংশগ্রহনকারী ছাত্র জনতাকে ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে,’ ‘শহীদদের রক্ত, বৃথা যেতে দেব না,’ ‘আমার সোনার বাংলায়, খুনিদের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান লেখা প্ল্যাকার্ড ও ফ্যাস্টুনসহ অংশ নিতে দেখা যায়।

মনববন্ধনে আহ্বায়ক মামুনুর রশিদ খান’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্টুডেন্ট এলায়েন্স ফর ডেমোক্রেসির আহবায়ক জুবায়রুল হাসান আরিফ। তিনি বলেন, জুলাই অভ্যুত্থানে শহীদদের রক্তের ভিত্তির উপনর দাড়িয়ে যেই ইন্টেরিম সরকার গঠন করা হয়েছে, সেই আপনারা যদি গণ হত্যায় জড়িত খুনিদের বিচার করতে না পারেন তা হলে দয়া করে সরে যান, প্রয়োজনে আমরা নতুন সরকার গঠন করবো। 

তিনি আরও বলেন, জাতি হিশেবে এটা আমাদের জন্য লজ্জার, আজকে যে নতুন বাংলাদেশ ও নতুন সরকার গঠন করা হয়েছে যাদের ত্যাগের বিনিময়ে তাদেরই খুনের বিচার চাইতে হচ্ছে আমাদের।

এসময় আরও বক্তব্য রাখেন জুলাই অভ্যুত্থানে আহত তাওহিদ প্রাইম, জাস্টিস ফর জুলাই চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক আসিফ রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য, মুসলেমা খানম আঁখি  কাজী সুমাইয়া তাহসিন, আবির বিন জাবেদ, মোহাম্মদ রিয়াদ, আফিফা আলম নূর প্রমুখ বক্তব্য রাখেন। মানবন্ধন শেষে জামালখান মোড় পর্যন্ত সংক্ষিপ্ত র‍্যালির মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।