০৪ অক্টোবর ২০২৪, ১৪:৫২

সাবেক রেলমন্ত্রীকে ধরলে ২ লাখ টাকা পুরস্কার

মো. জিল্লুল হাকিম ও আশরাফুল ইসলাম  © সংগৃহীত

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে ২ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন ফ্রান্সপ্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম।

গত বুধবার (২ অক্টোবর) রাতে তিনি তার নিজের ফেসবুক পেজে একটি পোস্টে এ ঘোষণা দেন। তার এই পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়।

আশরাফুল ইসলাম বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক ও ফ্রান্স আওয়ামী লীগের সাবেক সহসভাপতি। তিনি রাজবাড়ী জেলা শহরের বাসিন্দা। এর আগেও তিনি অনিয়মের বিরুদ্ধে পুরস্কার প্রদান করে আলোচিত হন।

আশরাফুল ইসলাম পোস্টে লেখেন, রাজশাহী, নোয়াখালী, কুমিল্লা, পাবনা, সিলেটের এমপি-মন্ত্রী গ্রেপ্তারের নিউজ চাই না। র‌্যাব, ডিবি রাজবাড়ীর সাবেক চোর, দুর্নীতিবাজ রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে র‌্যাব-ডিবিকে দুই লাখ টাকা পুরস্কার দেওয়া হবে আমার পক্ষ থেকে।

খোঁজ নিয়ে জানা গেছে, আশরাফুল ইসলাম ফ্রান্সে বসবাস করলেও দীর্ঘদিন ধরে তিনি দেশের রাজনীতি ও আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের অনিয়ম, দুর্নীতি ও দুর্নীতিবাজ এমপি-মন্ত্রীদের সমালোচনা করে আসছেন। পাশাপাশি তার নিজ জেলা রাজবাড়ীর রাজনীতি ও রাজনৈতিক নেতাকর্মীদের অনিয়ম-দুর্নীতি নিয়েও লেখালেখিতে সোচ্চার তিনি। এ ছাড়া সমাজসেবামূলক বিভিন্ন কাজের সঙ্গেও যুক্ত আছেন। এর আগেও বিভিন্ন বিষয়ে পুরস্কার ঘোষণা করে তা বাস্তবায়ন করেছেন তিনি।

আরও পড়ুন: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে ১৭ সমন্বয়ক ও সহ-সমন্বয়কের পদত্যাগ

আশরাফুল ইসলাম জানান, প্রবাসে থাকলেও বরাবরই তিনি দেশের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। এ কারণে তিনি দলীয় কর্মী হয়েও দলের দুর্নীতিবাজ এমপি, মন্ত্রী ও রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে কথা বলেছেন। মূলত রাজবাড়ী তার নিজের জেলা। যে কারণে বিভিন্ন সময় তিনি রাজবাড়ীর রাজনীতি ও দুর্নীতিবাজ নেতাদের কথা বলছেন।

তিনি অভিযোগ করে বলেন, রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম দেশ ও জনগণের সম্পদ লুণ্ঠনকারী এবং একজন দুর্নীতিবাজ। তাকে গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাজে অনুপ্রেরণা ও উৎসাহ জোগাতে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছি। দল-মতনির্বিশেষে জিল্লুল হাকিমসহ তার সহযোগীদের বিচারের আওতায় আনতে সবাইকে সোচ্চার হয়ে প্রশাসনকে সহযোগিতা করা উচিত।

উল্লেখ্য, ২০১৫ সালে রাজবাড়ী জেলার মাদক চোরাচালান, সন্ত্রাস ও চাঁদাবাজি রোধে পুলিশকে অনুরোধ করে তৎকালীন এসপি জিহাদুল কবিরের মাধ্যমে ৫০ হাজার টাকা পুরস্কার দিয়েছিলেন আশরাফুল ইসলাম। আইনশৃঙ্খলা রক্ষায় রাজবাড়ীর শহর ও দৌলতদিয়াঘাট এলাকায় সিসি ক্যামেরা পুনঃস্থাপনের জন্য দেন কয়েক লাখ টাকা। এ ছাড়া জেলার বাল্যবিবাহ রোধে এ বিষয়ে তথ্যদাতাকে পাঁচ হাজার টাকা পুরস্কারের ঘোষণাও দিয়েছেন তিনি।