০২ অক্টোবর ২০২৪, ২২:৪৮

ছাত্রদল নেতার নেতৃত্বে আইনজীবী সমিতি ভবনে হামলা, আহত ৫

ভাঙচুরের ঘটনা ঘটেছে  © সংগৃহীত

নরসিংদী জেলা আইনজীবী সমিতি ভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আইনজীবীরা। এ ঘটনায় ৫ জন আইনজীবি আহত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (২ অক্টোবর) বিকেল সোয়া চারটার দিকে আইনজীবী সমিতি ভবনে সমিতির সভাপতি অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলামের কক্ষে এই হামলার ঘটনা ঘটে। 

হামলায় আহতরা হল- অ্যাডভোকেট হাসান আল মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী টুটুল, অ্যাডভোকেট আল আমিন, অ্যাডভোকেট আনিস এবং অ্যাডভোকেট নাসরিন আক্তার। 

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলাম জানান, বিকেলে হঠাৎ করে জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় সমিতির সভাপতির কক্ষে হামলা চালায়। এসময় অন্যান্য আইনজীবীরা ওই কক্ষে বসা ছিলেন। সমিতির সভাপতিকে বাঁচাতে অন্যান্য আইনজীবীরা ঘিরে ধরলে তাদের ওপর চড়াও হয় দুর্বৃত্তরা। এসময় সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম নিরাপদে বের হতে পারলেও হামলায় আহত হয় ৫ জন আইনজীবী। 

এ বিষয়ে জানতে সন্ধ্যায় অভিযুক্ত ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন ঢুকেনি। তবে নাহিদ তার ফেসবুক অ্যাকাউন্টে ৯ মিনিট ৩৮ সেকেন্ডের একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তাকে বলতে দেখা যায়, ‘আওয়ামী সরকারের পতনের মাধ্যমে আজকে নতুন বাংলাদেশ হয়েছে। তারেক রহমান ও স্থানীয় নেতৃবৃন্দের নির্দেশে আমরা শান্তিপূর্ণ অবস্থানে ছিলাম, নাশকতা প্রতিরোধে আমরা ছিলাম। গতকালকে মাধবদীতে একটি মামলা হয়েছে, সেই মামলার বাদীকে আইনজীবীসহ আওয়ামী লীগের লোকজন জোরপূর্বক তুলে এনে মামলা প্রত্যাহারের চাপ প্রয়োগ করে। আমরা গিয়ে বাদীসহ হলফনামা উদ্ধার করেছি।’