০১ অক্টোবর ২০২৪, ০৭:০৮

নিথর দুই দেহের পাশে চিরকুটে লেখা ‘আমাদের একসাথে মাটি দিয়েন’

নিথর দুই দেহের পাশে চিরকুটে লেখা ‘আমাদের একসাথে মাটি দিয়েন”

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক মাস আগে বিয়ে করা এক নবদম্পতির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহ দুটির পাশে একটি চিরকুট পাওয়া গেছে। এতে লেখা রয়েছে, ‘আসসালামুলাইকুম আপনাদের সমাজের সবার কাছে (অনুরোধ), আমাদের দুজনকে এক সাথে মাটি দিয়েন।’

নিহতরা হলেন-মিজমিজি দক্ষিণপাড়া এলাকার মনির হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২৮) ও তার স্ত্রী রুমি (২৬)। পরিবারের অমতে বিয়ে করেছিলেন তারা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্জ্য ডাম্পিং জোনের পাশের একটি বালুর মাঠে তাদের মরদেহ পাওয়া যায়।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম বলেন, স্থানীয়দের খবরে পুলিশ মরদেহ উদ্ধার করে। পাশাপাশি দুটি লাশ পড়ে ছিল। তাদের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। তারা আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

চিরকুটের লেখাটি নববিবাহিতা রুমির হাতের লেখা বলে নিশ্চিত করেছে তার বড় বোন সুমি। স্থানীয়রা জানান, দুপুর থেকেই ওই দম্পতি বালুর মাঠের পাশে ঘোরাফেরা করছিল।

পরিবারে বরাতে এসআই সালাম বলেন, নিহত শফিকুল ব্যাটারিচালিত অটোরিকশা চালক ছিলেন। এক মাস আগে রুমির সঙ্গে তার বিয়ে। শফিকুল তারা ভাইয়ের শ্যালিকাকে পরিবারের অমতে বিয়ে করেছিল। দুই পরিবারের কেউই তা মেনে নেয়নি। এজন্য তাদেরকে বাসা থেকে বের করে দেয়। এরপর থেকে শফিকুল তার স্ত্রীর সাথে তার শশুর বাড়িতে থাকত।

ময়নাতদন্তের জন্য লাশগুলো নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে এসআই সালাম বলেন, ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ব্যাপারে মামলা হবে বলেও জানান তিনি।