০১ অক্টোবর ২০২৪, ০১:১১

নির্দিষ্ট অভিযোগ থাকায় শ্যামলকে সেনা ক্যাম্পে জিজ্ঞাসাবাদ: আইএসপিআর বিবৃতি

  © সংগৃহীত

মায়ের ডাক' নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই সাইফুল ইসলাম শ্যামলকে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সেনা ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর)  রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, আজ রাজধানীর শাহীনবাগ এলাকা থেকে  দুপুর আনুমানিক ২ টা ৪৫ মিনিটে সাইফুল ইসলাম শ্যামল নামের এক ব্যক্তির বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ থাকায় জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদের পর তাকে বিকেল ৪ টা ৪০ মিনিটে  নিজ বাসায় দিয়ে আসা হয়।

পূর্ববর্তী তথ্য অনুযায়ী, সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে রমনা থানায় একটি মামলা হয়েছিল এবং যার প্রেক্ষিতে তিনি কারাভোগ করেছিলেন। এছাড়াও আরেকটি মামলায় ২০১৬ সালে তিনি গ্রেপ্তার হয়েছিলেন বলে জানা যায়।

আইএসপিআর আরও জানায়, সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকার কারণেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

আইএসপিআর আরও বলেছে, সাইফুল ইসলাম শ্যামল 'মায়ের ডাক' নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই হওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  বিভিন্ন ধরনের সংবাদ প্রচারিত হয়েছে। এক্ষেত্রে তার পারিবারিক পরিচয়কে প্রাধান্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার অনাকাঙ্খিত। এছাড়াও তার সাথে সেনাবাহিনী কর্তৃক অসৌজন্যমূলক আচরণ এর দাবিও ভিত্তিহীন। এপ্রেক্ষিতে সকলকে দায়িত্বশীলতার সাথে প্রকৃত তথ্য প্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।