২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৬

‘বৈষম্যবিরোধী আন্দোলনের সহযোদ্ধার বাসভবন’, ভাইরাল সেই সাইনবোর্ড নিয়ে যা জানা গেল

ভাইরাল হওয়া সেই সাইনবোর্ড নিয়ে যা জানা গেলো  © সংগৃহীত

পটুয়াখালীতে ‌‘বৈষম্য বিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবনে’র পোস্টর সম্বলিত একটি সাইনবোর্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

গত ৫ আগস্টের পর পটুয়াখালীর কাজীপাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি তার বাসার সামনে গেটে এই সাইনবোর্ডটি টানিয়ে দেন। আন্দোলনের নাম দিয়ে এমন সাইনবোর্ড টাঙানো নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

খোঁজ নিয়ে জানা যায়, পটুয়াখালীর কাজীপাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামে এক ব্যক্তি তার বাসার সামনে গেটে সাইনবোর্ডটি লাগিয়েছেন। তার মেয়ে নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এবং গত ৩ ও ৪ ও ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির আন্দোলনে অংশগ্রহণ করেন।

নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী মহিলা কলেজের উচ্চমাধ্যমিক (বিজ্ঞান বিভাগ) ২য় বর্ষের ছাত্রী। মেয়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার কারণেই প্রায় এক মাস আগে বাসার গেটের সামনে সাইনবোর্ডটি টাঙান তিনি।

সাইনবোর্ডটির বিষয়ে জানতে চাইলে ইলিয়াস হোসেন গণমাধ্যমকে বলেন, পটুয়াখালীতে আন্দোলন করেছি, চৌরাস্তা থেকে শহীদ মিনার ছিল আমাদের দখলে। আমরা সবাই একত্রে ছিলাম, এক সারিতে ছিলাম। আমার মেয়েও এই আন্দোলনে ছিল। সে পটুয়াখালী সরকারি কলেজে পড়ছে। ভালো লাগা থেকেই বাসার সামনে সাইনবোর্ড টানিয়েছি। গত ৫ আগস্টের পর এই সাইনবোর্ড টানানো হয়েছে।