২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১

দুর্গাপূজায় মাঠে থাকবে বিএনপি, ঠেকাবে অপতৎপরতা

বিএনপি  © সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে অপতৎপরতা ঠেকাতে মাঠে থাকবে বিএনপি। চট্টগ্রাম বিভাগের পূজামণ্ডপগুলোতে অপ্রীতিকর যেকোনও ঘটনা প্রতিরোধে সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমকে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক আদেশে এ দায়িত্ব দেওয়া হয়। একই আদেশে চট্টগ্রামসহ প্রত্যেক বিভাগের সাংগঠনিক সম্পাদককে বিভাগীয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্দেশনা উল্লেখ করা হয়েছে, হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোনও প্রকার অপ্রীতিকর ঘটনার চক্রান্ত যাতে কেউ করতে না পারে, সে বিষয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সব ধর্মের মানুষের নির্বিঘ্নে ধর্ম পালনের অধিকারে বিশ্বাসী বিএনপির নেতাকর্মীরা সার্বক্ষণিক সজাগ দৃষ্টি রাখবে। পূজাকে কেন্দ্র করে পতিত স্বৈরাচারের অনুচরেরা যাতে কোনও অপতৎপরতা চালাতে না পারে, নিজ নিজ এলাকায় হিন্দু সম্প্রদায়ের মানুষরা যাতে নির্বিঘ্নে উৎসব পালন করতে পারেন, সে জন্য দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সর্বোচ্চ সহযোগিতা করতে হবে।

এ ছাড়া দুর্গাপূজাকে কেন্দ্র করে জেলা সদর ও মহানগরসহ জেলাধীন প্রত্যেক পূজামণ্ডপের জন্য পূজা উদযাপন কমিটির সদস্যরা এবং বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের সমন্বয়ে স্বেচ্ছাসেবক টিম গঠন করে দিনরাত পাহারার ব্যবস্থা করবে।

বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা নিজ নিজ বিভাগের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। এ ছাড়া বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা দু-এক দিনের মধ্যে বিভাগের অধীন জেলা ও মহানগর বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করে উল্লিখিত নির্দেশাবলি বাস্তবায়নের উদ্যোগ নেবেন।