২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৯

‘নতুন বাসা গোছাচ্ছি, তোমাদের যেন লুট-চুরি আর আগুন দিতে সুবিধা হয়’

তাহসিন বাহার সূচনা  © সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না কুমিল্লার সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাকে। বলা হচ্ছে তিনি কুমিল্লার বুড়িচং উপজেলার চরানল সীমান্ত দিয়ে গত ২৯ আগস্ট রাতে ভারতে চলে যান।

তবে আবারও সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছেন তিনি। গত ২৫ সেপ্টেম্বর থেকেই সোশ্যাল মিডিয়ায় ফুঁসে উঠেছেন তিনি। প্রতিটি কমেন্টে পাল্টা আক্রমণ চালিয়ে যাচ্ছেন। অনেকের অশ্লীল ভাষার কমেন্টকে অশ্লীলভাবেই রিপ্লাই দিতে দেখা গেছে তাকে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ডাকাতের আক্রমণে নিহত সেনা সদস্য তানজিম সারোয়ারকে নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেন সূচনা। এরপর সেই পোস্টে সূচনাকে উদ্দেশ করে অনেকে বিভিন্ন রকম নেগেটিভ কমেন্ট করেন। সাবেক এই মেয়র প্রতিটি কমেন্টের কটাক্ষ করে জবাবও দেন।

পোস্টে একজন কমেন্ট করেছেন, ‘ইন্ডিয়া থেকে পোস্ট করছেন, কুমিল্লায় কবে আসবেন?’ এই কমেন্টের উত্তরে সূচনা লেখেন, ‘আছি তো কুমিল্লা। নতুন বাসা গোছাচ্ছি, তোমাদের যেন লুট, চুরি আর আগুন দিতে সুবিধা হয়।’

আরেকজন কমেন্ট করেন, ‘কুমিল্লায় আসেন আপা।’ উত্তরে সূচনা লেখেন, ‘আসতাছি আরো বেশি বেশি শাড়ি, জামা, জুতা, মাছ, গাছ, সবজি, যাকাতের শাড়ি, জায়নামায, কোরআন নিয়ে, দ্বিতীয় লুটের প্রস্তুতি নাও।’

তবে কমেন্টে সূচনার এমন রিপ্লাইয়ের প্রশংসাও করেছেন অনেকে। এক নেটিজেন লিখেছেন, ‘আজকের কমেন্ট রিপ্লাইগুলো সেরা হইসে।’ এই কমেন্টের রিপ্লাইয়েও সূচনা লেখেন, ‘আয় হায় এটা কেন লিখলেন? লিজেন্ডরা আপনাকেও দালাল ডাকবে।’

সাবেক মেয়র সূচনাকে কটাক্ষ করে এমন রিপ্লাইয়ে অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

পলক ও নাহিদকে নিয়ে পোস্টে সূচনা ক্যাপশন দিয়েছেন, যুগে যুগে পলকেরা নাহিদ হয়ে ফিরে আসে। সেই ক্যাপশনকে উদ্দেশ্য করে এক নেটিজেন লেখেন, পলক জানি কার নেতা আছিলো আপু? সেই কমেন্টের জবাবে সূচনা লেখেন, অন্তত আমার না। গুজব চলাকালীন সময়ও আমি সাইবার সিকিউরিটি নিয়ে উনার পেইজে সরাসরি কমেন্ট করেছি। অতি মেধার যারা এখন ৬০০ টাকার ইলিশ খায়, তারাই তখনো আমাকে বুঝে না বুঝে অ্যাটাক করেছিল।

কুমিল্লার সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে তাহসিনা বাহার সূচনা। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র।