২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৩

জাতীয়করণ আন্দোলন থেকে ফেরার পথে শিক্ষকের মৃত্যু

জাতীয়করণের দাবিতে আয়োজিত মানববন্ধনে অংশ নিয়েছিলেন আলামীন  © সংগৃহীত

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আয়োজিত কর্মসূচি শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় এক শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবাল বাগেরহাটের মোরেলগঞ্জে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষকের নাম মো. আলামীন খান (৪৫)। তিনি শহীদ শেখ রাসেল-মুজিব মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের সোলমবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় শরণখোলাগামী ইমা পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা আলামীনকে বহনকারী ভ্যানগাড়িকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানে থাকা আলামীনের মৃত্যু হয়।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন শেখ রাসেল-মুজিব মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম খান। তিনি বলেন, মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা চত্ত্বরে জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়েছিল। এ কর্মসূচি শেষে ফেরার পথে ইমা পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আলামীনের মৃত্যু হয়।

তিনি আরও বলেন, আলামীনের ছোট্ট একটি মেয়ে আছে। তার মেয়ের পড়ালেখার জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক লাখ টাকা দেওয়া হবে। সরকার জাতীয়করণের দাবি মেনে নিলে অকালে আলামীনকে প্রাণ হারাতে হত না বলেও জানান তিনি। 

জানতে চাইলে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দিন বলেন, ভ্যানগাড়িকে ধাক্কা দেওয়া বাসটি জব্দ করা হয়েছে। চালক ও হেলপার পালিয়ে গেছেন।