টেলিটকের 'জেন-জি' প্যাকেজে থাকছে যেসব সুবিধা

টেলিটকের 'জেন-জি' প্যাকেজে থাকছে যেসব সুবিধা
টেলিটকের 'জেন-জি' প্যাকেজে থাকছে যেসব সুবিধা  © সংগৃহীত

রাষ্ট্রীয় মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক বাংলাদেশ নতুন প্রজন্মের জন্য ‘জেন-জি’ নামে নতুন সিম প্যাকেজ এনেছে। এর আগে আগামী, বর্ণমালা, অপরাজিতা নামের নানান সুবিধা সম্বলিত প্যাকেজ এনে সাড়া ফেলে দেয় কোম্পানিটি। তবে এই সিম সবাই কিনতে পারবেন না। যারা ১৯৯৭ সাল থেকে ২০১২ সালের মধ্যে জন্মগ্রহণ করেছেন, তারা এ প্যাকেজ পাবেন। বর্তমানে এ প্রজন্মের সদস্যদের বয়স ১২ থেকে ২৭ বছর।  

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সভাকক্ষে জেন-জি প্যাকেজের উদ্বোধন করা হয়।

টেলিটক বলছে, যাদের জন্ম ১৯৯৭ থেকে ২০১২ সালের মধ্যে এবং যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আছে শুধু তারাই এই প্যাকেজের সিম কিনতে পারবেন। সিমের দাম নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

টেলিকট তার ‘জেন-জি’ গ্রাহকদের জন্য বেশ কিছু উপহার রেখেছে প্যাকেজটিতে। বায়োমেট্রিক ভেরিফিকেশনের পর সিম অ্যাক্টিভ হওয়ার সঙ্গে সঙ্গে ১৫ দিন মেয়াদে প্রি-লোডেড ব্যালেন্স ৫ টাকা, ৭ দিন মেয়াদে ফ্রি ১ জিবি ডাটা এবং ৭ দিন মেয়াদে ফ্রি ১০০ এসএমএস পাবেন গ্রাহক। একইসঙ্গে অলজবস প্রিমিয়াম মেম্বারশিপ ১২ মাসের জন্য ফ্রি পাবেন ‘জেন-জি’ সিমের গ্রাহকরা। তবে এই সেবাটি শুধু নতুন গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে বলেও জানানো হয়েছে।

এছাড়া আরও রয়েছে ১ সেকেন্ড পালস, সাশ্রয়ী ভয়েস, ট্যারিফ এবং চাকরিপ্রার্থীদের জন্য ১২ মাসের অল জবস প্রিমিয়াম মেম্বারশিপ সার্ভিসের ফ্রি সুবিধা।

আরও পড়ুন: নিমেষে ফুরিয়ে যায় ফোনের ডেটা? আটকাতে যা করবেন

জেন-জি নতুন গ্রাহক টেলিটক কাস্টমার কেয়ার থেকে সিম কিনতে পারবেন। এছাড়া গুগল প্লে-স্টোর থেকে মাই টেলিটক অ্যাপে নিবন্ধন করার মাধ্যমে বর্তমানে টেলিটক ব্যবহারকারীরা জেন-জি প্যাকেজের অফারগুলো গ্রহণ করতে পারবেন। পাশাপাশি ফিচার ফোন ব্যবহারকারীরা ইউএসএসডি কোড (*111#) ডায়াল করে এ সুবিধা নিতে পারবেন।

নতুন প্যাকেজটি সম্পর্কে টেলিটকের পক্ষ থেকে বলা হয়েছে, ‘জেন-জি’ বলতে সেই প্রজন্মকে বুঝায়, যারা বর্তমান যুগের ডিজিটাল ও প্রযুক্তি নির্ভর। উদ্ভাবনী চিন্তা ও নতুন ধারণা গ্রহণ করার ক্ষমতা রাখেন এ প্রজন্মের তরুণরা। বাংলাদেশে এ প্রজন্মের তরুণরা ডিজিটাল যুগের সঙ্গে খাপ খাইয়ে নতুনত্ব এবং সামাজিক পরিবর্তনের দিকে এগিয়ে যাচ্ছেন। তাই বাংলাদেশের এ প্রজন্মকে একটি উদ্ভাবনী, প্রযুক্তিপ্রেমী এবং সামাজিকভাবে সচেতন প্রজন্ম হিসেবে তৈরি করতে টেলিটক ‘জেন-জি’ প্যাকেজ বাজারে এনেছে।

এর আগে, গত ৯ সেপ্টেম্বর (সোমবার) টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শন করেন বর্তমান সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। এসময় টেলিটক তরুণদের জন্য ’জেন-জি’ প্যাকেজ চালু করার প্রস্তাব দিলে প্যাকেজটির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন উপদেষ্টা।


সর্বশেষ সংবাদ