১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫২

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেটের ক্ষমতা প্রদানের বিষয়ে যা বলছেন আজহারী

  © সংগৃহীত

আগামী দুই মাসের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেতী প্রুর স্বাক্ষরকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপন জারির তারিখ থেকে পরবর্তী ৬০ দিনের জন্য সেনা কর্মকর্তারা এই ক্ষমতা পাচ্ছেন।

বাংলাদেশ সেনাবাহিনীর নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা প্রদানের বিষয়টিকে স্বাগত জানিয়েছেন মাওলানা মিজানুর রহমান আজহারী। নিজের ফেসবুক পেজে তিনি লিখেছেন, 'সেনাবাহিনীর কমিশন অফিসারদের মেজিস্ট্রেসি ক্ষমতা প্রদানকে স্বাগত জানাই। যে কোন মূল্যে, দেশে শান্তি ও জননিরাপত্তা নিশ্চিত করা চাই। আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনা উচিৎ'।

এদিকে সেনাবাহিনীর অফিসারদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার সুফল জনগণ ভোগ করবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। উপদেষ্টা বলেন, সেনাবাহিনী অনেকদিন ধরে মাঠে থেকে জনগণের সেবায় কাজ করে যাচ্ছে। জনসেবা ও আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থেই তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে।