১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৯

সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: উপদেষ্টা আসিফ মাহমুদ

উপদেষ্টা আসিফ মাহমুদ   © সংগৃহীত

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, জনগণ নির্বাচন ও ক্ষমতা পালা বদলের জন্য গণঅভ্যুত্থানে আসেনি, তারা এসেছে ফ্যাসিবাদ ব্যবস্থার বিলুপ্ত সাধনের জন্য, আমরা সেই লক্ষ্যে কাজ করছি। সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, রাজনৈতিক দলের ব্যাপারে গুজব শোনা যাচ্ছে। রাজনৈতিক দল গঠনের ব্যাপারে আমাদের কোনো অভিপ্রায় নাই। শ্রমিক অসন্তোষের ব্যাপারে অভিযোগ সেল গঠন করা হয়েছে। শ্রমিকরা সেখানে অভিযোগ দিচ্ছেন। দ্রুতই সমস্যার সমাধান হবে।

আরও পড়ুন: লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি রোধে দুই সমাধান ফাহামের

উপদেষ্টা আরও বলেন, রাজনৈতিক দলগুলোর সাথে বসা হচ্ছে যেন ভুল বোঝা না হয়। এছাড়া টিম করে সমন্বয়কদের নেতৃত্বে দেশের বিভিন্ন জায়গায় গিয়ে মানুষের কথা শোনা হচ্ছে। সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি হচ্ছে এটা বন্ধ করা হবে। 

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক আবদুর রহিম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম সফিকুজ্জামান, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর মো. হাববি উল্লাহ, আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুওমো পুটিআইনেন প্রমুখ।