১২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৫

ট্রফি নিয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে টাইগাররা

ট্রফি নিয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে টাইগাররা  © পিআইডি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে দেখা করেছেন পাকিস্তান সিরিজ জয়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ট্রফি নিয়ে মিরপুর থেকে প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার দিকে রওনা দেয় ক্রিকেটাররা।

সংবর্ধনা অনুষ্ঠানে ক্রিকেটারদের স্বাগত জানিয়ে প্রধান উপদেষ্টা পাকিস্তানে তাঁদের সাফল্যকে ঐতিহাসিক বলে অভিহিত করেন এবং বলেন, তাঁদের সাফল্যে সমগ্র দেশ গর্বিত।

প্রধান উপদেষ্টা বলেন, ‘জয়ের পর আমি অধিনায়কের সঙ্গে কথা বলেছি, কিন্তু আমি আপনাদের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করার এবং দেশের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম।

জাতীয় দলের অধিনায়ক নজমুল হোসেন শান্ত তাঁদের অফিসে স্বাগত জানানোর জন্য অধ্যাপক ইউনুসকে ধন্যবাদ জানান এবং বলেন যে, ‘আপনার কথা আমাদের আরও সাফল্য অর্জনে উৎসাহিত করবে। প্রত্যেক খেলোয়াড় এখানে আসতে পেরে খুশি। এটা সত্যিই আমাদের অনুপ্রাণিত করবে খেলোয়াড় এবং কোচিং স্টাফদের কঠোর পরিশ্রম পাকিস্তানে তাদের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ ছিল’।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ কঠিন সময়ে সাফল্য আনার জন্য খেলোয়াড়দের প্রশংসা করেছেন। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নজমুল আবেদীন ফাহিম, প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট ম্যাচটি ১০ উইকেটে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট জিতেছিল ৬ উইকেটের ব্যবধানে। পাকিস্তানের বিপক্ষে এটাই টাইগারদের প্রথম টেস্ট সিরিজ জয়। আর পাকিস্তানের মাটিতে যেকোনও ফরম্যাটে এটি বাংলাদেশের প্রথম সিরিজ জয়। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রান করেছিল পাকিস্তান। এরপর ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেননি স্বাগতিকরা। ১৭২ রানে অলআউট হলে ১৮৫ রানের সহজ লক্ষ্য পায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেই টাইগাররা।