১১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৬

সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস

ড. মুহাম্মদ ইউনুস  © সংগৃহীত

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। প্রধান উপদেষ্টার ভাষণ বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে একযোগে সরাসরি সম্প্রচার করা হবে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় তার এই ভাষণ রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে একযোগে প্রচার করা হবে বলে প্রধান উপদেষ্টার উপ প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীরের পক্ষ থেকে জানানো হয়।

ছাত্র জনতার অভ্যূানে সাবেক প্রধানমন্ত্রী ৫ আগস্ট দেশ ত্যাগ করে। এরপর ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেন নোবেল জয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুস।

আরও পড়ুন: মাসুদকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

 শপথ গ্রহণ শেষে তিনি দেশের প্রতিটি মানুষের সহযোগিতা কামনা করেন। প্রতিটি অফিসের কর্মকর্তা কর্মচারীকে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব সঠিকভাবে পালন করে দেশের দ্বিতীয় স্বাধীনতা উপভোগ করতে বলেন, সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহ্বান করেন।

সরকারপ্রধান বলেন, দেশের সব মানুষকে স্বাধীন, নির্ভয়, নির্ভার, নিরুদ্রেক থাকার নিশ্চয়তা দেওয়ার জন্য ছাত্ররা শহীদ হয়েছেন, তাঁরা গণ-অভ্যুত্থান করেছেন। এই অভ্যুত্থানের মাধ্যমে সৃষ্ট সরকার সবার সরকার। এখানে সবার আকাঙ্ক্ষা পূরণের সরকার হিসেবে থাকবে।