১০ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৭

রাজনৈতিক দলগুলোকে যে বার্তা দিলেন উপদেষ্টা আসিফ

আসিফ মাহমুদ  © ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, আওয়ামী লীগের পথে হাঁটলে অন্য রাজনৈতিক দলগুলোরও একই পরিণতি হবে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা টাউনহল মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে চাঁদাবাজি ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ পুনর্গঠন ও রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে মতবিনিময় সভায় এসব কথা বলেন উপদেষ্টা আসিফ মাহমুদ।

তিনি বলেন, দীর্ঘদিন মানুষের ওপর অত্যাচার, চাঁদাবাজি, দখলদারিত্বের চূড়ান্ত ফসল আওয়ামী লীগ সরকারের পতন। তাই অন্য রাজনৈতিক দলগুলোকে স্পষ্টভাবে বলতে চাই, একই পথে হাঁটলে আপনাদের পরিণতিও ফ্যাসিস্ট আওয়ামী সরকারের মতো হবে।

আসিফ মাহমুদ বলেন, দেশের জনগণ এবং তারুণ্যের শক্তিকে চাঁদাবাজি আর দখলদারিত্ব দিয়ে দমিয়ে রাখা যাবে না। ভবিষ্যতে যেন এমন কোনো ফ্যাসিবাদী সরকারের উত্থান ঘটতে না পারে, তা আমরা নিশ্চিত করবো।

তিনি আরও বলেন, ফ্যাসিস্টদের অস্ত্র হচ্ছে বিভাজন। আমরা ৫ আগস্ট আমাদের অস্ত্র দেখিয়েছি। আমাদের এই অস্ত্র সমুন্নত রাখতে পারলে বাংলাদেশে কখনো কোনো স্বৈরাচারী সরকার ব্যবস্থা ফিরে আসতে পারবে না।

দেশের কাঠামোগত সংস্কারের বিষয় ইঙ্গিত করে তিনি বলেন, ইতোমধ্যে দেশে আমরা পরিবর্তন লক্ষ্য করছি। এখন আর কেউ ত্রাণ চুরি করে নিয়ে যায় না। দেশের বিমানবন্দরগুলোতে প্রবাসী ভাইদের আর কেউ লাঞ্ছিত করে না। সরকারি অফিসগুলোতে ঘুষ নেওয়ার সাহস করে না। এই পরিবর্তন বজায় রাখতে হলে দেশের কাঠামোগত সংস্কার করতে হবে। আর সেটি নির্ধারণ করবেন আপনারা।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত সমন্বয়ক আবু বাকের মজুমদার, আব্দুল কাদের ফারহান, কুমিল্লার সমন্বয়ক রাশেদুল ইসলাম প্রমুখ।