০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৭

সমন্বয়কদের নিরাপত্তা দিতে চিঠি পুলিশ হেডকোয়ার্টার্সের

পুলিশ হেডকোয়ার্টার্স  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা জেলা ও বিভাগীয় পর্যায়ের সফর শুরু করছেন। সিলেট, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বরিশালসহ বিভিন্ন বিভাগ ও জেলায় সফরকালে তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে জেলা প্রশাসকদের চিঠি দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।

রোববার (৮ সেপ্টেম্বর) পুলিশ সদর দপ্তরের অপরারেশন্স শাখা থেকে এক অফিস আদেশে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

সমন্বয়কদের নিরাপত্তা দেওয়ার বিষয়টির সত্যতা জানতে মোবাইলে যোগাযোগ করা হলে পুলিশ সদর দপ্তরের অপারেশনস শাখার অ্যাডিশনাল ডিআইজি নাসিয়ান ওয়াজেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

আরও পড়ুন: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাগরিক কমিটির রাজনৈতিক ভবিষ্যৎ কী?

অ্যাডিশনাল ডিআইজি নাসিয়ান ওয়াজেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ৮ সেপ্টেম্বর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কেরা বিভাগীয় ও জেলা পর্যায়ে সফর করবেন বলে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। পুলিশের ওই নির্দেশনায় আরও বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের সফর উপলক্ষ্যে নিজ নিজ অধিক্ষেত্রে জেলা প্রশাসক ও স্থানীয় সমন্বয়কদের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সমন্বয়কদের নিরাপত্তাসংক্রান্ত ওই চিঠিটি র‌্যাব মহাপরিচালক, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি, টুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি, রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত আইজিপি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপার ও অফিসার ইনচার্জদের কাছেও পাঠানো হয়।