০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৫

যাত্রীর লাগেজ থেকে ৯ লাখ টাকা চুরি, বিমানের ৫ কর্মী গ্রেফতার

যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরি  © সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেন্নাইগামী ফ্লাইটের এক যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিমানের পাঁচ কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি সূত্র জানিয়েছে, গত ২ সেপ্টেম্বর বিমানের বিজি-৩৬৩ ফ্লাইটে ঢাকা থেকে চেন্নাইগামী ফ্লাইটের এক যাত্রী তার লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ লাখ ১০ হাজার টাকা চুরি হয়েছে বলে লিখিত অভিযোগ করেন। এরপর ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করে বিমান।

বিমানের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম জানান, চেন্নাই পৌঁছে ওই যাত্রী তার চেকড লাগেজে থাকা বৈদেশিক মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করলে বিমানের নিরাপত্তা বিভাগ প্রাথমিক তদন্ত করে। তারা ঢাকা স্টেশনে কর্মরত ছয় ট্রাফিক হেলপারকে চিহ্নিত করে। জিজ্ঞাসাবাদে ট্রাফিক হেলপাররা ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

পরে অভিযুক্তদের বিরুদ্ধে বিমানের নিরাপত্তা বিভাগ ঢাকার বিমানবন্দর থানায় মামলা করা হয়। এরপর ৬ জনের মধ্যে ৫ জনকে থানায় সোপর্দ করা হয়। একজন পলাতক রয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পেছনে যারা আছে, তাদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত রয়েছে এবং দোষীদের আইনের আওতায় নেওয়া হবে। আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে চুরি করা অর্থ দ্রুত উদ্ধার করে যাত্রীকে ফেরত দেওয়া হবে।