০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫

দুই সেনা সদস্যের সঙ্গে সাক্ষাৎ করে প্রশংসা করলেন সেনাপ্রধান

দুই সেনা সদস্যের সঙ্গে সাক্ষাৎ করে ভূয়সী প্রশংসা করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান  © সংগৃহীত

বন্যার্তদের সেবায় নিঃস্বার্থ পেশাগত দায়িত্ব এবং অনন্য মানবিকতার দৃষ্টান্ত উপস্থাপন করায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট মো. বায়েজিদ বোস্তামী ও  ল্যান্স কর্পোরাল (গানার) কাজী সুজনের সঙ্গে সাক্ষাৎ করে ভূয়সী প্রশংসা করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। রোববার (৮ সেপ্টেম্বর) সেনাসদরে সাক্ষাতের সময় সেনাবাহিনী প্রধান তাদের সাধুবাদ জানান এবং ভবিষ্যতের জন্য অনুপ্রাণিত করেন। 

সেনাবাহিনীর ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়েছে, কুমিল্লার বুড়িচং উপজেলায় বন্যার্তদের উদ্ধারে সেনাবাহিনীর নবীন অফিসার লেফটেন্যান্ট মো. বায়েজিদ বোস্তামী এক উদাহরণস্বরূপ অবদান রেখেছেন। গত ২২ আগস্টউপজেলায় বন্যার্তদের উদ্ধারকার্যে নিয়োজিত হয়ে নিজ হাতে তিনি প্রায় ৩৫০ জন এর অধিক বন্যার্তদের উদ্ধার করেন। এর মধ্যে ছিলেন শিশু, অসুস্থ ব্যক্তি, অন্তঃসত্ত্বা নারী,বয়োজ্যেষ্ঠ ব্যক্তিসহ অনেকেই। 

ল্যান্স কর্পোরাল (গানার) কাজী সুজন ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের ভুজপুর এলাকায় বন্যার্তদের উদ্ধারে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গত ২৩ আগস্ট উপজেলায় বন্যার্তদের উদ্ধারকার্যে নিয়োজিত হয়ে নিজ হাটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ ও গর্ভবতী নারীদের ট্রাকে উঠতে সহায়তা এবং বন্যা কবলিত এলাকায় অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

আরো পড়ুন: ট্রমায় ভুগছেন আন্দোলনে নির্যাতিত শিক্ষার্থীরা, আছে শঙ্কাও

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চীফ  অব জেনারেল স্টাফ, জিওসি ২৪ পদাতিক  ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, জিওসি ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কুমিল্লা এরিয়া এবং সেনা সদস্যদের অধিনায়করা।

পোস্টে বলা হয়েছে, তরুণ সেনা সদস্যগণের মতোই দেশের জন্য নিবেদিত প্রাণ সেনাবাহিনীর প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছে দেশবাসীর সেবায়। তারুণ্যের এই সহমর্মিতা ও মানবতাবোধ হোক ভবিষ্যৎ প্রজন্মের প্রেরণার উৎস।