০৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৮

হিরো আলমের ওপর হামলাকারীরা আওয়ামী লীগ সমর্থক হিসেবে পরিচিত

হিরো আলমের উপর হামলাকারীরা  © ভিডিও থেকে সংগৃহীত

বগুড়া চিফ জুডিশিয়াল আদালত চত্বরে আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় জড়িতরা আওয়ামী লীগ হিসেবে পরিচিত ছিল। তবে বর্তমানে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছে বলে জানা গেছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে আদালত প্রাঙ্গনে হামলার শিকার হন হিরো আলম। বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। 

প্রত্যক্ষদর্শী একাধিক আইনজীবীর সঙ্গে কথা বলে জানা গেছে, হিরো আলমের উপর হামলার নেতৃত্ব দিয়েছেন শামীমসহ বেশ কয়েকজন। তারা সবাই আওয়ামীপন্থী আইনজীবীদের মুহুরি হিসেবে এতদিন পরিচিত ছিলেন। তবে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে তারা নিজেদের বিএনপি সমর্থক হিসেবে জাহিরের চেষ্টা করছেন। 

নাম অপ্রকাশিত রাখার শর্তে বগুড়া জেলা আদালতের এক আইনজীবী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হামলার অগ্রভাবে ছিল শামীম। এছাড়া আরও যারা ছিলেন তারা প্রায় সবাই আওয়ামী লীগের সহযোগী সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। শেখ হাসিনার দেশত্যাগের পর আদালত প্রাঙ্গণ অস্থিতিশীল করার চেষ্টা করছেন তারা।

এই আইনজীবী আরও বলেন, হামলাকারীরা জজ কোর্টে একটি সিন্ডিকেট তৈরি করেছেন। এই সিন্ডিকেট বিচারকদের উপর হামলা করতে যায়। যারা সরাসরি মারধরের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান এ আইনজীবী।

হামলায় জড়িতদের বিষয়ে জানতে চাইলে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, ‘হিরো আলমের উপর যারা হামলা করেছে তারা দুর্বৃত্ত। আমাদের দলের কোন নেতা-কর্মী এ কাজ করেনি।’