৩০ আগস্ট ২০২৪, ১০:০৩

আমরা চাই দেশে একটি সৎ নেতৃত্ব আসুক, যারা জনগণকে দাস বানাবে না: জামায়াত আমির 

  © সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা চাই দেশে একটি সৎ নেতৃত্ব আসুক। যারা গদিকে নিজেদের বাপ-দাদার সম্পদ মনে করবে না। জনগণকে নিজেদের দাস বানানোর চিন্তা করবে না। বরং জনগণের চৌকিদার হিসেবে নিজেকে মনে করবে। আমাদের সন্তানরা লড়াই করেছে একটা বৈষম্যহীন সমতা ও ইসসাফভিত্তিক সমাজের জন্য। 

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় সিদ্ধিরগঞ্জের মুক্তিনগর এলাকায় গ্রিন গার্ডেন চাইনিজ রেস্টুরেন্টে নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামী আয়োজিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমির মাওলানা আবদুর জাব্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, আসলে আমাদের ইতিহাস বড় বিচিত্র। ইতিহাসের পালাবদলে আমরা বন্ধুকে শত্রু বানাই আর শত্রুকে বন্ধু বানাই। এ রকম যে জাতি করে, সে জাতি কোনোদিন বিশ্বের দরবারে নিজের বিবেকের কাছে সম্মানী হতে পারে না। অপসংস্কৃতির এ যন্ত্রণা থেকে জাতিকে বের হয়ে আসতে হবে। যার যেখানে যতটুকু অবদান তা শ্রদ্ধার সঙ্গে স্বীকার করতে হবে।

জামায়াত আমির বলেন, সবাই বলছে এটা আমাদের দ্বিতীয় স্বাধীনতা। আমার দৃষ্টিতে এটা আমাদের তৃতীয় স্বাধীনতা। ১৯৪৭, ’৭১ ও ’২৪। এ স্বাধীনতার বীরদের বীরত্বগাথা আমাদের পাঠ্যপুস্তকসহ সব জাতীয় গুরুত্বপূর্ণ জায়গায় স্থান করে দিতে হবে। এটা তাদের পরিবারের চাহিদা নয়। এটা আগামী প্রজন্মের চাহিদা। আগামী প্রজন্ম জানবে আমাদের আগের তরুণরা-যুবকরা এ দেশের মানুষরা হকের পক্ষে তারা বুক পেতে দাঁড়িয়ে ছিল। তারা বলেছিল, বুকের ভেতর তুমুল ঝড়, বুক পেতেছি গুলি কর। আমরাও তাদের জন্য বুক পেতে লড়াই করব। যদি একটি জাতি সে রকম বুক পেতে দাঁড়িয়ে যায়, তাহলে কোনো স্বৈরাচার মাথা তুলে দাঁড়াতে পারবে না।

এ সময় জামায়াতে ইসলামীর আমির ছাত্র আন্দোলনে নিহত ৪০টি পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে তাদের সান্ত¡না ও আর্থিক সহায়তা প্রদান করেন।