২৯ আগস্ট ২০২৪, ০৮:১২

বন্যার্তদের ত্রাণ নিয়ে যাওয়ার সময় হামলা, রাবি শিক্ষার্থীসহ আহত ৪

মহাসড়কে ট্রাকে ডাকাতি  © ফাইল ছবি

বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে যাওয়ার সময় ডাকাতদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থীসহ চারজন আহত হয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভোর চারটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা টোল প্লাজার আগে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অলিউল্লাহ, শিক্ষক আরিফুর রহমান,  এইচএসসি পরীক্ষার্থী আসিফ এবং মাইক্রোবাসের চালক।

জানা গেছে, বুধবার রাতে ঢাকা থেকে ত্রাণবাহী কয়েকটি ট্রাক ফেনী, নোয়াখালী, কুমিল্লার উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে মেঘনা টোল প্লাজার আগে হঠাৎ করে ট্রাকগুলোর গতি কমে যায়। এ সময় ৭-৮ জনের অস্ত্রধারী ডাকাতদল মাইক্রোবাসের জানালার গ্লাস ভেঙে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে থাকা মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় বাধা দেওয়ায় চাপাতি দিয়ে আঘাত করলে চারজন আহত হন।

এ বিষয়ে জানতে চাইলে মাইক্রোবাসে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা থেকে আমরা ত্রাণবাহী ট্রাক নিয়ে যাচ্ছিলাম। সোনারগাঁও পার হয়ে মেঘনা টোল প্লাজার আগে ডাকাতরা আমাদের ওপর আক্রমণ করে। এসময় তারা মূল্যবান কাগজপত্র, নগদ অর্থ, তিনটি মোবাইল ফোন নিয়ে যায়।

তিনি আরও বলেন, ডাকাতদের কবলে পড়ার সময় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চাওয়া হলেও কোনো থানার পুলিশ আমাদের সহযোগিতায় এগিয়ে আসেননি। হামলায় দুইজন শিক্ষক, একজন এইচএসসি পরীক্ষার্থী ও আমাদের গাড়িচালক আহত হয়েছেন। আমরা সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।