২৭ আগস্ট ২০২৪, ১৩:৫০

আন্দোলনে আহত জবি শিক্ষার্থীকে আর্থিক সহায়তা আহমাদুল্লাহর

জবি শিক্ষার্থীকে আর্থিক সহায়তা আহমাদুল্লাহর  © সংগৃহীত

সারাদেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে পাশে এসে দাঁড়িয়েছিলেন শিক্ষক থেকে শুরু করে নানা শ্রেণি পেশার মানুষ। পিছিয়ে ছিলেন না জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। কোটা সংস্কার আন্দোলনে দেশজুড়ে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে শুরু থেকেই শিক্ষার্থীদের পক্ষে সরব ছিলেন তিনি। এবার বৈষম্যবিরোধী আন্দোলনে বন্দুকের গুলিতে আহত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র কাওসার আলম সাগরকে উন্নত চিকিৎসার জন্য  আড়াই লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন শায়খ আহমাদুল্লাহ।

মঙ্গলবার (২৭ আগস্ট) আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এ তথ্য জানিয়েছেন।

শায়খ আহমাদুল্লাহ লিখেছেন, ছবির মানুষটি কাওসার আলম সাগর। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত। বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে যারা মারাত্মকভাবে আহত হয়েছেন, সাগর তাদের একজন। ৫ আগস্ট সকাল এগারোটার দিকে চানখারপোল এলাকায় তিনি স্নাইপার বন্দুকের গুলিতে ভয়াবহভাবে আহত হন।

তিনি আরও লিখেছেন, উন্নত চিকিৎসার জন্য ডাক্তার তাকে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। আর্থিক সচ্ছলতা না থাকায় আমরা তাকে প্রাথমিকভাবে আড়াই লক্ষ টাকা প্রদান করেছি। সাগর দ্রুত সুস্থ হয়ে উঠুন—মহান আল্লাহর কাছে আমরা সেই দোয়া করি।বন্যার ভয়াবহ দুর্যোগেও বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের চিকিৎসা সহায়তার কাজ চলমান আছে বলেও জানিয়েছেন তিনি। 

উল্লেখ্য, দুর্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। বর্তমান বন্যা পর্যন্ত সব দুর্যোগ ও প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করে আস-সুন্নাহ ফাউন্ডেশন নিজেকে নিয়ে গেছে আস্থার অনন্য উচ্চতা। গত চার বছরে জাতীয় দুর্যোগে একদিকে সহায়তায় যেমন এগিয়ে এসেছে আস-সুন্নাহ অন্যদিকে দুর্গত অঞ্চলে ছুটে গেছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।