সচিবালয়ের সামনে আনসার-শিক্ষার্থীরা মুখোমুখি, সংঘর্ষের শঙ্কা

সচিবালয়ের সামনের সড়কে আনসার সদস্য ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া
সচিবালয়ের সামনের সড়কে আনসার সদস্য ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া  © সংগৃহীত

বিক্ষোভকারী আনসার সদস্যরা আবারও সচিবালয়ের সামনে অবস্থান নিয়েছেন। সচিবালয়ে হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমসহ সমন্বয়করা অবরুদ্ধ অবস্থায় আছেন। শিক্ষার্থীরা তাদের উদ্ধারে সচিবালয়ের সামনে গেলে আন্দোলনরত আনসার সদস্যদের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ পরিস্থিতিতে অবরুদ্ধ হয়ে আছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। 

রবিবার (২৫ আগস্ট) রাতে সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসার সদস্যদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

দুপুরের পর সচিবালয়ের সামনে ও অন্য গেটগুলোর সামনে অবস্থান নেন বিক্ষোভকারী আনসাররা। বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির কারণে সচিবালয়ে কেউ ঢুকতে বা বের হতে পারেননি। পাঁচটি ফটকই বন্ধ করে রাখতে হয়েছে। এদিকে সবকয়েকটি গেট বন্ধ থাকায় বিপাকে পড়েন অনেকেই। কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন কাজে আসা অনেকে বের হতে না পেরে সচিবালয়ের ভেতরের গেটগুলোর সামনে অবস্থান করছেন। ভেতরে আটকা পড়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করাও। 

আরও পড়ুন : সারজিস-হাসনাতসহ সমন্বয়কদের সচিবালয়ে আটকে রেখেছে আনসাররা 

সমন্বয়ক সারজিস আলম রাত সাড়ে আটটার পর দেয়া এক ফেসবুক পোস্টে জানান, সবাই রাজুতে আসেন। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে। একই বার্তা দিয়েছেন সমন্বয়ক হাসনাত আবদুল্লাহও।

চাকরি জাতীয়করণের দাবিতে দুই দিন ধরে আন্দোলন করছেন আনসার সদস্যরা। তাঁদের দাবি, দীর্ঘদিন ধরে বৈষম্যের শিকার। তাঁদের আশ্বাস দেওয়ার পরও চাকরি জাতীয়করণ করা হয়নি।

দাবি না আদায় হওয়া পর্যন্ত সচিবালয় থেকে কাউকে বের হতে দেবেন না এবং কাউকে প্রবেশ করতে দেবেন না বলেও ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী আনসাররা।


সর্বশেষ সংবাদ