২৫ আগস্ট ২০২৪, ২০:৫৫

সারজিস-হাসনাতসহ সমন্বয়কদের সচিবালয়ে আটকে রেখেছে আনসাররা 

সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ  © সংগৃহীত

সারজিস-হাসনাতসহ সমন্বয়কদের সচিবালয়ে আটকে রেখেছে আন্দোলনরত আনসাররা। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে বলে মন্তব্য করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ সবাইকে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে যেতে বলেছেন।

রবিবার (২৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, সবাই রাজুতে আসেন। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।

জানা গেছে, আনসার বাহিনীর সদস্যদের আন্দোলনের মুখে সচিবালয়ের সব গেট বন্ধ করে রাখা হয়েছে। দিনব্যাপী এ আন্দোলন চলার পর এ প্রতিবেদন লেখা অবধি (সন্ধ্যা ৭টা) অবরুদ্ধ রয়েছেন হাজার কর্মকর্তা-কর্মচারী। ফলে সচিবালয়ের পেছনের ওয়াচ টাওয়ার দিয়ে উঁচু প্রাচীর টপকে বাইরে বের হচ্ছেন এপিবিএনের সদস্যরা।

সরেজমিন দেখা গেছে, সচিবালয়ের সব গেট বন্ধ রয়েছে। বাইরে বিক্ষোভ করছেন আনসারের সদস্যরা। এতে নারী কর্মকর্তা-কর্মচারীরা বেশি বিপাকে পড়েছেন। তারা বলছেন- বাসায় গিয়ে রান্না করা প্রয়োজন। ছোট বাচ্চারা রয়েছে। আমাদের কোনো নিরাপত্তা নেই। আমাদের উদ্ধার করুন।

আনসারদের দাবি, তারা দীর্ঘদিন ধরে বৈষম্যের শিকার। তাদের আশ্বাস দেওয়ার পরও চাকরি জাতীয়করণ করা হয়নি। দাবি না আদায় হওয়া পর্যন্ত সচিবালয় থেকে কাউকে বের হতে দেবেন না এবং কাউকে প্রবেশ করতে দেবেন না।