২৫ আগস্ট ২০২৪, ০০:৩৬

রাজশাহীতে গণত্রাণ কর্মসূচির প্রথম দিনে সংগ্রহ সাড়ে ৭ লাখ টাকা

ত্রাণ সামগ্রী সংগ্রহ  © টিডিসি ফটো

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে চলমান বন্যা পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘গণত্রাণ’ কর্মসূচির প্রথম দিনে অনলাইন ও অফলাইনে সর্বমোট ৭ লাখ ৫৪ হাজার ৩৭৪ টাকা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়াও বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী সহায়তা পাওয়া যায়। 

শনিবার (২৪ আগস্ট) সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত গণত্রাণ কর্মসূচি চলমান থাকে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন রাবির সমন্বয় মেশকাত মিশু তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানান।

তিনি বলেন, 'বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন রাজশাহী'-এর উদ্যোগে আজকের গণত্রাণ কালেকশন কর্মসূচি ছিল। সকলের প্রচেষ্টায় আজকের আদায় অফলাইনে আদায় হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৫৭৪ টাকা। অনলাইনে আদায় হয়েছে ১ লাখ ৭৮ হাজার টাকা। মোট আদায় হয়েছে ৭ লাখ ৫৪ হাজার ৩৭৪ টাকা। এই আদায়ের পাশাপাশি অতিরিক্ত কিছু আছে। এছাড়াও বেশকিছু পোশাক ও খাদ্যসামগ্রী কালেকশন হয়েছে। হাতে হাত রেখে বন্যার্তদের সহায়তা করার জন্য সকলকে ধন্যবাদ। 

আরও পড়ুন: আমার বিশ্বাস দীপ্তি তাকে ক্ষমা করে আশ্রয় দিতেন: রনি

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, রাবির তত্ত্বাবধানে আজ দুইটি গাড়িতে শুকনা খাবার, পানি, ওষুধ, শিশুখাদ্য, স্যানিটারি ন্যাপকিন, কাপড়চোপড় পৌঁছানো হচ্ছে। দুটো গাড়িতে আমাদের শুধু ৪ জন প্রতিনিধি যাচ্ছেন। তারা আগামীকাল বাংলাদেশ সেনাবাহিনীর হাতে ত্রাণসামগ্রী হস্তান্তর করে আমাদের পরবর্তী গন্তব্যে চলে যাবেন। নির্ধারিত ৬টি পয়েন্টে আমাদের গণত্রাণ সংগ্রহ কর্মসূচি চলমান থাকবে। 

এর আগে, সকাল থেকে রাজশাহীর ভদ্রা, রেলগেট, লক্ষ্মীপুর, সাহেব বাজার, কাটাখালী বুথের পাশাপাশি সিনেট ভবন পয়েন্টে গণত্রাণ সংগ্রহ চলে। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ত্রাণসামগ্রীসহ নগদ অর্থ বিভিন্ন বুথগুলোতে প্রদান করেন।

যেভাবে সহায়তা পাঠাতে পারবেন- 

ড. ইফতেখার আলম মাসুদ
অধ্যাপক, আরবি বিভাগ, রাবি
নগদ: 01717-798480

অগ্রণী ব্যাংক রাবি শাখা
একাউন্ট নং: 0200002264863

ড. আমিরুল ইসলাম কনক
অধ্যাপক, ফোকলোর বিভাগ, রাবি
বিকাশ: 01712-965525

ড. জামিরুল ইসলাম
অধ্যাপক, সমাজকর্ম বিভাগ, রাবি
রকেট: 01717-143984