২২ আগস্ট ২০২৪, ১৬:১১

মধুপুরে পরিবর্তনের অগ্রদূত মেহেদী হাসান শিশির, গড়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন

স্বেচ্ছাসেবী টিমের সদস্যবৃন্দ  © সংগৃহীত

টাঙ্গাইলের মধুপুরকে নতুন করে গড়ে তোলার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন একদল স্বেচ্ছাসেবী। এই স্বেচ্ছাসেবীদের নেতৃত্বে রয়েছেন মেহেদী হাসান শিশির। তার নেতৃত্বে প্রায় ১৭টি টিম নিরলসভাবে কাজ করছে মধুপুরকে সন্ত্রাস, চাঁদাবাজি এবং দুর্নীতিমুক্ত করতে। 

মেহেদী হাসান শিশিরের নেতৃত্বে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠনগুলোতে সমানভাবে কাজ করছেন, শাকিল, শামীম, খোকন, জেমি, ফরিদ এবং জিদান। এই স্বেচ্ছাসেবকরা শুধু মধুপুরে নয়; পুরো দেশের জন্যই একটি উদাহরণ বলে মনে করেন স্থানীয়রা।

স্বেচ্ছাসেবী দলগুলো ইতিমধ্যে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মধুপুরের চিত্র পাল্টে দিয়েছে। ট্রাফিক নিয়ন্ত্রণ থেকে শুরু করে বাজার মনিটরিং, ময়লা পরিষ্কার, নদী দূষণ মুক্ত করা, ফার্মেসি ও হাসপাতালের কার্যক্রম মনিটরিং—সবক্ষেত্রেই তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে। এছাড়াও, চিত্রাঙ্কন প্রতিযোগিতার মতো সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে শিশুদের মধ্যে সচেতনতা ও ইতিবাচক মনোভাব তৈরি করতে কাজ করছে তারা।

স্থানীয়রা জানিয়েছেন, মধুপুরে চাঁদাবাজ, সন্ত্রাস, এবং মাদক সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। এমনকি, আহত এবং কারাবন্দি ব্যক্তিদের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই স্বেচ্ছাসেবী দল, যা তাদের মানবিক দৃষ্টিভঙ্গির পরিচায়ক।