১৫ আগস্ট ২০২৪, ১০:৪৬

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্ব পেলেন লামিয়া মোরশেদ

লামিয়া মোরশেদ  © ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক হিসাবে নিয়োগ পেয়েছেন লামিয়া মোরশেদ। এর আগে তিনি ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে এই নিয়োগের কথা জানানো হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখ্য সমন্বয়কের দায়িত্বে ছিলেন আখতার হোসেন। তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হওয়ায় শুন্য হয়ে যায় মুখ্য সমন্বয়কের পদ। সেখানে ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার।

লামিয়া মোরশেদের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, যোগদানের তারিখ থেকে প্রধান উপদেষ্টার মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন তিনি। তিনি সরকারের সিনিয়র সচিব পদমর্যাদা ও অন্যান্য সুবিধা পাবেন। ১৯৯৪ সালে গ্রামীণ ট্রাস্টে যোগ দেন লামিয়া মোরশেদ। ২০০৬ সালে নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসের সেক্রেটারিয়েট ইউনূস সেন্টার গঠনের পর থেকেই সেখানে নির্বাহী পরিচালকের পদে আছেন লামিয়া মোরশেদ।