১৩ আগস্ট ২০২৪, ২০:৩৩

শেখ হাসিনার বিচার ও স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগের দাবিতে সাতক্ষীরায় মিছিল

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার ও অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা। 

মঙ্গলবার (১৩ আগস্ট) বেলা ১১ টায় শহরের নারিকেলতলা মোড় থেকে মিছিলটি শুরু হয়ে খুলনা রোড মোড়ে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ। 

মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুজ্জামান ভূট্টো ও জেলা কৃষকদলের আহ্বায়ক মো. সালাউদ্দিন লিটন।
 
সমাবেশে নেতারা বলেন, স্বৈরাচার ও খুনি হাসিনার সরকারকে কেউ কেউ পুনর্বাসন করতে চাইছে। এমন চেষ্টা করা হলে উপদেষ্টার পদ থেকে টেনে নামানো হবে। এই ধরনের বক্তব্যের জন্য স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা। 

নেতারা আরও বলেন, ছাত্র-জনতার রক্তের ওপর দিয়ে আমাদের এ বিজয়। কারো দালালি আর মেনে নেয়া হবে না। ছাত্র সমাজ কোনও অন্যায় মেনে নেবে না। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। 

সমাবেশে বক্তারা আরও বলেন, অবিলম্বে শেখ হাসিনার সব অপকর্মের বিচার করতে হবে। 

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে সোমবার সচিবালয়ে এক আয়োজনে আওয়ামী লীগকে দল গোছাতে পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।