১২ আগস্ট ২০২৪, ২০:২৭

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রতীকী ছবি  © ফাইল ছবি

সোমবার (১২ আগস্ট) দেশের একটি জাতীয় দৈনিকে ‘বিদেশে থাকা ৫ নেতার নির্দেশে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা আ’লীগের’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক আমির হামজা।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেছেন, সংবাদটিতে আমাকে কোড করে যে বক্তব্য প্রচার করা হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। আমি ছাত্রলীগের ক্ষুদ্র একজন কর্মী। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলাম। এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারিনি। এ অবস্থায় কারো সাথে কথা বলা কিংবা যোগাযোগ করা আমার পক্ষে সম্ভব হয়নি। সেখানে গণমাধ্যমে এমন বক্তব্য দেওয়ার কোনো প্রশ্নই ওঠেনা। 

তিনি বলেন, নয়া দিগন্তের কোনো সাংবাদিক আমার সঙ্গে কখনোই কথা বলেনি। আমার সাথে কথা না বলে আমার নাম এবং পদবী উল্লেখ করে মনগড়া সংবাদ প্রকাশ করা আইনত অপরাধ। আমার সঙ্গে কীভাবে, কোন মাধ্যমে কথা হয়েছে তা প্রমাণসহ দেখানোর অনুরোধ রইলো। 

প্রতিবাদ লিপিতে আমির হামজা আরও জানান, এমন মিথ্যা ও বানোয়াট সংবাদের বিরুদ্ধে আগামী দুই/একদিনের মধ্যে কোন ব্যবস্থা না নেওয়া হলে আমি আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব। আমি অন্যায় করে থাকলে ফাঁসি নিতে রাজি, কিন্তু  বিনা অন্যায়ে একটি ধমকও সহ্য করবো না।