০৯ আগস্ট ২০২৪, ১০:৫৬

ড. ইউনূসকে শুভেচ্ছা তুরস্কের, যা বললেন এরদোয়ান পত্নী

তুরস্কের ফার্স্ট লেডি অ্যামিন এরদোগান  © ইন্টারনেট

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব নেওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের ফার্স্ট লেডি অ্যামিন এরদোগান। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে তিনি প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে অভিনন্দন বার্তা পোস্ট করেন এরদোগান পত্নী অ্যামিন।

অভিনন্দন বার্তায় জাতিসংঘের উপদেষ্টা বোর্ডে ড. ইউনূসের অবদানের কথা উল্লেখ করেন অ্যামিন। তিনি বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। অ্যামিন লিখেছেন, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে মুহাম্মদ ইউনূসের সাফল্য কামনা করছি। 

তিনি বিশ্বাস করেন, বাংলাদেশে ড. ইউনূসের সেবা সমাজের সব অংশকে আশা ও শান্তি দেবে। এ উপলক্ষ্যে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ এবং ভ্রাতৃপ্রতিম জনগণের সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন তিনি।

আরো পড়ুন: ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা জানিয়ে যা বললেন তারেক রহমান

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস। বৃহস্পতিবার রাত ৯টা ২১ মিনিটে বঙ্গভবনে শপথ নেন তিনি। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে শপথ পাঠ করান। এছাড়াও বঙ্গভবনে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের ১৬ উপদেষ্টা শপথ নিয়েছেন। তাদের শপথও পাঠ করান রাষ্ট্রপতি।