০৮ আগস্ট ২০২৪, ১৫:৫০

১১ বছর পর ফের সম্প্রচারে আসছে দিগন্ত টিভি

দিগন্ত টেলিভিশন  © সংগৃহীত

২০১৩ সালে হেফাজতে ইসলামের কর্মসূচিকে কেন্দ্র করে বিদ্বেষ, গুজব ছড়ানো ও দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ এনে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল দিগন্ত টেলিভিশনের সম্প্রচার সাময়িক বন্ধ করে দিয়েছিল আওয়ামী লীগ সরকার। তবে দীর্ঘ ১১ বছর পর ফের সম্প্রচারে আসতে যাচ্ছে দিগন্ত টেলিভিশন।

আওয়ামী লীগ সরকারের দেওয়া স্থগিতাদেশ বৃহস্পতিবার (৮ আগস্ট) প্রত্যাহার করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

টেলিভিশন কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের দায়িত্বশীল একজন কর্মকর্তা।

গত সোমবার শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছাড়ার ঘটনার পর সামগ্রিক চিত্র বদলে যেতে শুরু করে। মঙ্গলবার দিগন্ত টেলিভিশন কার্যালয়ে প্রতিষ্ঠানটির সাবেক সব কর্মকর্তা জড়ো হন। তারা দিগন্ত টিভির কার্যক্রম আবারও শুরুর করার ব্যাপারে আলোচনা করেন। বৈঠকের এ ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে আনন্দ প্রকাশ করেন তারা।

উল্লেখ্য,  তৎকালীন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন, দিগন্ত টেলিভিশনসহ দুএকটি টেলিভিশন ঘটনাকে উসকে দিচ্ছে। এসব চ্যানেল বিদ্বেষ ও গুজব ছড়ানোর মাধ্যমে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়ে চরম অপরাধ করেছে। তাই স্বরাষ্ট্র ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে এটি সাময়িক বন্ধ করতে অনুরোধ করা হয়েছে। এরপর থেকে চ্যানেলটি বন্ধ রয়েছে।