সীমান্ত এলাকা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: বিজিবি

  © সংগৃহীত

সীমান্ত এলাকা সংক্রান্ত বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে বলে জানিয়েছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)। বুধবার (৮ আগস্ট) বিকেলে জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এক বার্তায় এ তথ্য জানান। 

তিনি জানান, সীমান্ত এলাকা সংক্রান্ত বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, সবাইকে সচেতন থেকে গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ করা হলো। এর আগে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানিয়েছিল, দুর্নীতিবাজ ও দুষ্কৃতকারীরা যাতে দেশ ছেড়ে পালাতে না পারে, সে জন্য সীমান্তে টহল ও গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)। ইতোমধ্যে দেশের বিভিন্ন সীমান্ত থেকে চারজনকে আটক করেছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার বিজয়–পরবর্তী পরিস্থিতিতে কিছু দুর্নীতিবাজ ও দুষ্কৃতকারী দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ অবস্থায় কেউ যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে, সে জন্য সীমান্তে বিজিবির টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সীমান্তে বিজিবির টহল ও গোয়েন্দা তৎপরতা বাড়ানোর পর ইতোমধ্যে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ এলাকা থেকে রাজশাহী সিটি করপোরেশনের হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, চুয়াডাঙ্গার দর্শনা থেকে রাজশাহী সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রজব আলী ও তাঁর সহযোগী নাজমুল হোসেন এবং যশোরের বেনাপোল থেকে ঢাকার নবাবগঞ্জ উপজেলার নতুন বান্দুরা গ্রামের সজীব হালদারকে আটক করা হয়েছে। 

সীমান্ত দিয়ে পালিয়ে যাওয়া রোধে ০১৭৬৯-৬০০৬৮২ ও ০১৭৬৯-৬২০৯৫৪ নম্বরে ফোন করে তথ্য দিয়ে সহায়তার অনুরোধ করেছে বিজিবি।


সর্বশেষ সংবাদ