০৫ আগস্ট ২০২৪, ১০:২০

‘হে আরশের মালিক, আপনি এ দেশের মানুষের সহায় হোন’

শায়খ আহমাদুল্লাহ  © সংগৃহীত

সারাদেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে পাশে এসে দাঁড়িয়েছেন শিক্ষক থেকে শুরু করে নানা শ্রেণি পেশার মানুষ। পিছিয়ে নেই জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। কোটা সংস্কার আন্দোলনে দেশজুড়ে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে শুরু থেকেই শিক্ষার্থীদের পক্ষে সরব ছিলেন। এবার দেশের মানুষের জন্য দোয়া চাইলেন তিনি। 

সোমবার (৫ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এই ইসলামি আলোচক লেখেন, হে আরশের মালিক, আপনি এ দেশের মানুষের সহায় হোন। আমাদের প্রতি অনুগ্রহ করুন।

এর আগে আন্দোলনের জেরে রিমান্ডে থাকা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আলোচিত সাবেক শিক্ষক আসিফ মাহতাবসহ গ্রেপ্তারকৃত সকল শিক্ষক-শিক্ষার্থী ও নিরপরাধ মানুষের মুক্তি চেয়েছেন জনপ্রিয় এই ইসলামি আলোচক।

এক ফেসবুক পোস্টে শায়খ আহমাদুল্লাহ লেখেন, ‘ইংল্যান্ড থেকে ফিলোসফিতে উচ্চতর ডিগ্রি নেয়া একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক আসিফ মাহতাব, ব্যক্তিগত চিকিৎসকের ভাষ্যমতে মেরুদণ্ডের সমস্যার কারণে তিনি বেশিক্ষণ একভাবে বসে বা দাঁড়িয়ে থাকতে পারেন না। তাকে চলাফেরা করতে হয় লাঠিতে ভর দিয়ে।’

তিনি আরও লেখেন, ‘এই রকম একজন অসুস্থ মানুষ সেতু ভবনে হামলা করতে যাবেন তা কোনোভাবেই বিশ্বাসযোগ্য না। তারপরও সেতু ভবনে আক্রমণের অভিযোগে তাকে ছয় দিনের রিমান্ডে নেয়া হয়েছে। এই ঘটনার নিন্দা জানাই। অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় শিক্ষক আসিফ মাহতাবসহ গ্রেপ্তারকৃত সকল শিক্ষক-শিক্ষার্থী ও নিরপরাধ মানুষকে মুক্তি দিন।’