০১ আগস্ট ২০২৪, ১৬:২০

আইনশৃঙ্খলাবাহিনীকে দেখামাত্র গুলির নির্দেশ দেওয়া হয়নি: কাদের

ওবায়দুল কাদের  © টিডিসি ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলাবাহিনীকে দেখামাত্র গুলির নির্দেশ দেওয়া হয়নি। সেনাবাহিনী কোথাও গুলি ছুড়েছে এমন কোনো তথ্য আমাদের কাছে নেই।আজ বৃহস্পতিবার (১ আগস্ট) ধানমণ্ডিতে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের তীব্র সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ড. মুহাম্মদ ইউনূস মধ্যবর্তী নির্বাচনের যে দাবি করেছেন তা অসাংধানিক ও বেআইনি। বাংলাদেশ সরকারের ওপর বিদেশিদের যে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তার বিরুদ্ধে চলমান বিচার থেকে বাঁচতে তিনি এটা করেছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি-জামায়াত দেশের বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসীদের এনে ক্ষমতা দখলের জন্য ধ্বংসযজ্ঞ চালিয়েছে। বিএনপি নেতা লন্ডনে বসে উসকানি দিয়ে দেশে হত্যাকাণ্ড ঘটিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিটি হত্যাকাণ্ডের ব্যাপারে তদন্ত হবে এবং হত্যাকারীদের চিহ্নিত করা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের আহ্বান, নিরপরাধ কাউকে কোন প্রকার হয়রানি যেন না করা হয়। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সবাইকে নিজ নিজ এলাকায় দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।