০১ আগস্ট ২০২৪, ১২:১৩

নিখোঁজের দশ দিন পর মা জানতে পারলো ছেলে কারাগারে

সায়েম  © সংগৃহীত

দশ মিনিটের কথা বলে নিজ বাসা থেকে জোরপূর্বক পুলিশ তুলে নিয়ে যায় সায়েম নামের এক শিক্ষার্থীকে।  অনেক জোরাজোরির পরও শেষ রক্ষা হয় নি তার। ঘন্টার পর ঘন্টা পার হয়ে যায়, সন্ধ্যা শেষে রাত নেমে আসে, এভাবে দিনের পর দিন যায়, সায়েমের পরিবারে শোকের ছায়া ভারি হয়ে আসে।

বাসা থেকে ধরে নিয়ে যাওয়ার সময় পুলিশ বলেছিল ১০ মিনিট পর ছেড়ে দিবে। কিন্তু দশ মিনিট যে দশ দিন পার করে দিবে জানা ছিল না সায়েমের মায়ের। অবশেষে দশ দিন পর জানতে পারলো তার ছেলে শিশু কারাগারে।

আটককৃত শিক্ষার্থীর নাম সায়েম। কুমিল্লা মডার্ণ হাই স্কুল ২০২১ ব্যাচের শিক্ষার্থী। গত ২২ জুলাই রাত ৩টার দিকে তার বাসায় পুলিশ এসে তাকে ১০ মিনিট এর কথা বলে নিয়া যায়। কিন্তু আর ছাড়ে না।  

পরবর্তীতে জানা যায়, তাকে আদালত নেওয়া হয়েছে। তাদের মা-বাবাকে তখনও ভিতরে ঢুকতে দেই নি পুলিশ। বৃদ্ধ মা বাবা বৃষ্টিতে ভিজতে ভিজতে আদালত প্রাঙ্গণে অধীর অপেক্ষায় একটিবার ছেলের মুখটি দেখবে বলে। কিন্তু শেষ পর্যন্ত তাদের দেখার সৌভাগ্য হয়নি।

আরও পড়ুন: ‘আমার মেরুদণ্ডের হাড় ভেঙ্গে দিয়েছে পুলিশ-ছাত্রলীগ’— ঢাকা কলেজ শিক্ষার্থী

এ বিষয়ে জানতে সায়েমের মা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, টানা ১০ দিন পর আমার ছেলের সন্ধান পেয়েছি, তারা কাছে কোনো টাকা পয়সা নেই, আমার ছেলে এক জামা কাপড় পরে আসে, তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে।

তিনি আরও বলেন, ভাংচুর এবং হাফ মাডারের মামলা দিয়েছে পুলিশ। আমার ছেলে এখন শিশু জেলে আছে। আমি এখন কি করবো বুঝতে পারছি না। আমার ছেলে কোনো অপরাধ করিনি, বিনা অপরাধে তাকে ধরে নিয়ে গেছে পুলিশ।