৩১ জুলাই ২০২৪, ২৩:০৭

লক্ষ্মীপুরে ঢাবি ও জবির শিক্ষার্থীসহ আটক ৮

  © ফাইল ফটো

লক্ষ্মীপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। আজ বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  তবে কোনো বিক্ষোভ মিছিল ও সভা–সমাবেশ থেকে তাদের আটক করা হয়নি বলে পুলিশ জানায়। পাশাপাশি আটককৃত শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো মামলাও নেই। 

আটককৃত শিক্ষার্থীরা হলেন–ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের অনার্স ৬ষ্ঠ সেমিস্টারের হাবিবুর রহমান ও মিফতাদুল ইসলাম আদিল এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩য় সেমিস্টারের শিক্ষার্থী আবদুল সোবাহান, লক্ষ্মীপুর সরকারি কলেজের অর্থনীতি এমকম বিভাগের আরমান হোসেন ফরহাদ, নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের মাস্টার্স ফাইনালের শিক্ষার্থী মাকসুদুল হাসান, লক্ষ্মীপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ৮ম সেমিস্টারের শিক্ষার্থী আবদুল অহিদ, দালাল বাজার ডিগ্রি কলেজের এইচএসসি ১ম বর্ষের ইকরাম মাহমুদ ফাহাদ ও ডাক্তার আবদুল হক মেমোরিয়াল কলেজের এইচএসসি ১ম বর্ষের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম সৌরভ। 

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিল মজুমদার ফারুক বলেন, আমরা ৮ জনকে আটক করেছি। তাদের বিষয়ে যাচাই বাছাই করা হচ্ছে। যাচাই বাছাই শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।