৩০ জুলাই ২০২৪, ১৯:২৬

ডিআইআইটি ছাত্রের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন ডাকা বাবা-ভাইকে নিয়ে গেল ডিবি

  © সংগৃহীত

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির (ডিআইআইটি) নিখোঁজ শিক্ষার্থী মাসরুর হাসানের সন্ধান চাইতে সংবাদ সম্মেলন ডেকেছিল তার পরিবার। তবে সংবাদ সম্মেলনের আগেই মাসরুরের বাবা ও ভাইকে তুলে নিয়ে যায় ঢাকা মহাগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

আজ মঙ্গলবার (৩০ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে মাসরুর বাবা ও ভাই সেগুনবাগিচার ডিআরইউতে আসেন। এ সময় তাদের সঙ্গে কথা বলার কথা বলে গলিতে রাখা সাদা রঙের একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। 

নিখোঁজ মাসরুর হাসানের পরিবার সূত্রে জানা গেছে, ডিআইআইটির শিক্ষার্থী মাসরুরের সন্ধান চেয়ে আজ বিকেল ৩টায় ডিআরইউয়ের সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলন ডাকার কথা ছিল। 

জানা যায়, মাসরুরের বড় ভাই মেহেদী হাসান ও তার বাবা আবুল হাসেম রিকশাযোগে ডিআরইউতে আসেন। তারা রিকশায় চড়ে ঠিক ৩টায় এসে ডিআরইউয়ের সামনে নামা মাত্র কয়েকজন ডিবি পুলিশ সদস্য তাদের ধরে গলিতে নিয়ে যান। এরপর সাদা মাইক্রোবাসে তুলে সেগুনবাগিচা এলাকা ত্যাগ করেন।

জানতে চাইলে ডিবি লালবাগ বিভাগের এডিসি খন্দকার আরাফাত লেলিন বলেন, ডিআইআইটি শিক্ষার্থী মাসরুরের ভাই মেহেদি হাসানকে হেফাজতে নেওয়া হয়েছে। 

কোন অভিযোগে তাদের তুলে নেওয়া হয়েছে? এ প্রশ্নের জবাবে তিনি ডিবি লালবাগের ডিসি মশিউর রহমানের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।

যোগাযোগ করা হলে ডিবি লালবাগের ডিসি মশিউর রহমান বলেন, কোটা আন্দোলনের নাম করে পুলিশ সদস্য ও ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার ঘটনায় মাসরুর ও মুয়াজ নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুজনকেই তথ্য প্রমাণের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে। 

তবে, মাসরুরের বড় ভাই মেহেদী হাসান ও তার বাবা আবুল হাসেমকে আটকের বিষয়টি স্পষ্ট করেননি তিনি।